লিভারপুলে যোগ দিলেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মিডফিল্ডার ম্যাক আলিস্তার

তবে ব্রিটিশ গণমাধ্যমের খবর অনুযায়ী, পাঁচ বছরের চুক্তিতে ম্যাক আলিস্তারের জন্য অলরেডদের ব্যয় করতে হয়েছে ৩৫ মিলিয়ন পাউন্ড।
ছবি: লিভারপুল

সবকিছু একরকম পাকাই ছিল। অপেক্ষা ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণার জন্য। অবশেষে তা এলো। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন ছেড়ে লিভারপুলে নাম লেখালেন অ্যালেক্সিস ম্যাক আলিস্তার। দলবদল করে রোমাঞ্চিত বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মিডফিল্ডার জানালেন স্বপ্ন পূরণ হওয়ার বার্তা।

বৃহস্পতিবার এক বিবৃতিতে ম্যাক আলিস্তারকে চুক্তিবদ্ধ করার বিষয়টি নিশ্চিত করেছে লিভারপুল। ২৪ বছর বয়সী তারকার ট্রান্সফার ফি কত তা জানায়নি ইংলিশ প্রিমিয়ার লিগের পরাশক্তিরা। খোলাসা করা হয়নি তার চুক্তির মেয়াদও। কেবল 'দীর্ঘ মেয়াদে' দলে টানার কথা উল্লেখ করা হয়েছে।

তবে ব্রিটিশ গণমাধ্যমের খবর অনুযায়ী, পাঁচ বছরের চুক্তিতে ম্যাক আলিস্তারের জন্য অলরেডদের ব্যয় করতে হয়েছে ৩৫ মিলিয়ন পাউন্ড। বিভিন্ন শর্তের কারণে খরচের অঙ্ক বেড়ে ৫৫ মিলিয়ন পাউন্ড পর্যন্ত হতে পারে। চলমান গ্রীষ্মকালীন দলবদলে অ্যানফিল্ডের ক্লাবটিতে চুক্তিবদ্ধ হওয়া প্রথম ফুটবলার তিনি। তাকে দেওয়া হয়েছে ১০ নম্বর জার্সি।

গত ডিসেম্বরে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ম্যাক আলিস্তার। এর মাত্র ছয় মাসের ভেতরে নতুন ঠিকানায় পাড়ি জমালেন তিনি। লিভারপুলের ওয়েবসাইটকে দেওয়া এক সাক্ষাৎকারে উচ্ছ্বসিত ম্যাক আলিস্তার বলেন, 'অসাধারণ অনুভূতি হচ্ছে। আমার স্বপ্ন সত্যি হয়েছে। এখানে এসে চমৎকার লাগছে। এই ক্লাবের হয়ে খেলা শুরু করার জন্য আমার তর সইছে না।'

২০১৯ সালে ইংলিশ ক্লাব ব্রাইটনে নাম লেখান ম্যাক আলিস্তার। তাদের হয়ে সব মিলিয়ে ১১২ ম্যাচ খেলে ২০ গোল ও ৯ অ্যাসিস্ট করেন তিনি। এবারের মৌসুমে তিনি দেখান দারুণ ছন্দ। প্রিমিয়ার লিগে ব্রাইটনের ষষ্ঠ হওয়ার পেছনে মুখ্য ভূমিকা পালনকারীদের একজন তিনি। ফলে প্রথমবারের মতো ইউরোপিয়ান প্রতিযোগিতায় খেলার যোগ্যতা অর্জন করেছে সিগালরা।

২০২২-২৩ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪০ ম্যাচ খেলেন ম্যাক আলিস্তার। ১২ বার লক্ষ্যভেদ করে ব্রাইটনের সর্বোচ্চ গোলদাতা তিনি। পাশাপাশি সতীর্থদের দিয়ে করান ৩ গোল।

এবারের মৌসুমে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেনি লিভারপুল। প্রিমিয়ার লিগে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা পেয়েছে পঞ্চম স্থান। ফলে আগামী মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিতে ব্যর্থ হয়েছে দলটি। এই ধাক্কা সামলে স্কোয়াডকে ঢেলে সাজানোর প্রক্রিয়ার একদম শুরুতে ম্যাক আলিস্তারকে অন্তর্ভুক্ত করল তারা।

Comments