দলবদল: পিএসজির কোচ হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান জিদানের

দলবদলের প্রতিদিনের সকল খবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।
zidane atalanta
ছবি: রিয়াল মাদ্রিদ

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষের পথে। এরই মধ্যে পরবর্তী মৌসুমের জন্য দল গোছানোর কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। উদ্দেশ্য নিজেদের শক্তি বাড়ানো ও ঘাটতি দূর করা। আসন্ন গ্রীষ্মকালীন দলবদলে অনেক প্রতিষ্ঠিত তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। কোচদেরও অনেকে দল পরিবর্তন করবেন। ফলে প্রতিদিনই আন্তর্জাতিক গণমাধ্যমে উঠে আসছে নতুন নতুন জল্পনা-কল্পনা। যার কিছু সত্যি হবে, আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। দলবদলের প্রতিদিনের এই সকল খবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

পিএসজির কোচ হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান জিদানের

ক্রিস্তফ গালতিয়ের উত্তরসূরির খোঁজে আছে ফরাসি লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি। আগামী মৌসুম থেকে কোচের দায়িত্ব নেওয়ার জন্য স্বদেশি কিংবদন্তি জিনেদিন জিদানকে প্রস্তাব দিয়েছিল তারা। কিন্তু বিশ্বকাপজয়ী সাবেক তারকা মিডফিল্ডার তা প্রত্যাখ্যান করেছেন। এমন সংবাদ দিয়েছে ফরাসি গণমাধ্যম লা প্যারিসিয়ান। ২০২১ সালের মে মাসে রিয়াল মাদ্রিদের দায়িত্ব ছাড়ার পর আর কোচিংয়ে দেখা যায়নি জিদানকে।

হাভার্টজের জন্য ৬০ মিলিয়ন ইউরো খরচে রাজী নয় রিয়াল

কাই হাভার্টজের জন্য ৬০ মিলিয়ন ইউরো চাইছে চেলসি। বিভিন্ন শর্ত মিলিয়ের খরচের অঙ্কটা বাড়তে পারে আরও। জার্মান ফরোয়ার্ডকে পছন্দ করেন রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি ও বোর্ড কর্মকর্তারা। তবে হাভার্টজের জন্য এই পরিমাণ অর্থ খরচের কোনো ভাবনা স্প্যানিশ পরাশক্তিদের নেই বলে জানিয়েছেন ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

মাহরেজকে চায় সৌদি আরবের ক্লাব আল আহলি

সৌদি প্রো লিগের ক্লাব আল আহলি রিয়াদ মাহরেজকে দলে টানার আকাঙ্ক্ষা প্রকাশ করেছে। তবে ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, আলজেরিয়ান ফরোয়ার্ডের জন্য এখনও ম্যানচেস্টার সিটির সঙ্গে আনুষ্ঠানিকভাবে যোগাযোগ করেনি তারা। আগামী ২০২৫ সাল পর্যন্ত সিটিজেনদের সঙ্গে চুক্তি আছে মাহরেজের। ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপাধারীদের হয়ে চলতি মৌসুমও দারুণ কেটেছে তার। সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৪৭ ম্যাচ খেলে ১৫ গোল ও ১৩ অ্যাসিস্ট করেছেন তিনি।

৬৮ মিলিয়ন পাউন্ড ব্যয়ে কেইনকে দলে টানতে কাজ করছে রিয়াল

করিম বেনজেমার শূন্যস্থান পূরণ করতে রিয়াল মাদ্রিদ লক্ষ্যবস্তু বানিয়েছে হ্যারি কেইনকে। স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানিয়েছে, ৬৮ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে টটেনহ্যাম হটস্পারের ইংলিশ স্ট্রাইকারকে সান্তিয়াগো বার্নাব্যুতে আনতে কাজ করছে ক্লাবটি। তাকে পেতে আগ্রহী ম্যানচেস্টার ইউনাইটেডও। তবে তাদের কাছে কেইনকে বিক্রি করতে অস্বীকৃতি জানিয়েছেন টটেনহ্যামের চেয়ারম্যান ড্যানিয়েল লেভি।

Comments