মেসির সেই গোলই সমর্থকদের ভোটে চ্যাম্পিয়ন্স লিগের মৌসুমসেরা

গ্রুপ পর্বে বেনফিকার বিপক্ষে অসাধারণ একটি গোল করেছিলেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মহাতারকা।
ছবি: এএফপি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গত আসরে দলীয়ভাবে ব্যর্থ হন লিওনেল মেসি। তবে ব্যক্তিগত নৈপুণ্যের সুবাদে একটি সম্মাননা উঠল তার হাতে। গ্রুপ পর্বে বেনফিকার বিপক্ষে অসাধারণ একটি গোল করেছিলেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মহাতারকা। সমর্থকদের ভোটে সেটি নির্বাচিত হলো ইউরোপের সর্বোচ্চ ক্লাব প্রতিযোগিতার ২০২২-২৩ মৌসুমের সেরা গোল।

গত বছরের অক্টোবরে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের তৃতীয় রাউন্ডে পর্তুগিজ ক্লাব বেনফিকার মাঠে ১-১ গোলে ড্র করে পিএসজি। নেইমারের পাসে ফরাসি লিগ ওয়ানের চ্যাম্পিয়নদের হয়ে ম্যাচের ২২তম মিনিটে লক্ষ্যভেদ করেছিলেন মেসি। ডি-বক্সের ঠিক বাইরে থেকে বাম পায়ের নজরকাড়া শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন তিনি। ঝাঁপিয়ে পড়েও কিছুতেই বলের নাগাল মেলেনি প্রতিপক্ষ গোলরক্ষকের। পিএসজি অবশ্য পরবর্তীতে আসরের শেষ ষোলো থেকে ছিটকে যায়।

উয়েফার টেকনিক্যাল অবজারভার প্যানেল চ্যাম্পিয়ন্স লিগের গত মৌসুমের সেরা ১০টি গোল নির্বাচন করে। এরপর ভোটের আয়োজন করা হয়। সেখানে সমর্থকরা ভোট দিয়ে ৩৬ বছর বয়সী মেসির সেই গোলকে সেরা হিসেবে নেছে নিয়েছেন। বৃহস্পতিবার অফিসিয়াল ওয়েবসাইটে এই খবরটি নিশ্চিত করেছে ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।

বিশেষজ্ঞদের ভোটে সেরা হয়েছে ম্যানচেস্টার সিটির আর্লিং হালান্ডের গোল। গ্রুপ পর্বে সাবেক ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে অ্যাক্রোব্যাটিক কায়দায় ওই গোল পেয়েছিলেন নরওয়েজিয়ান স্ট্রাইকার। তবে সমর্থকদের ভোটে তিন নম্বরে জায়গা পেয়েছে হালান্ডের গোলটি। দ্বিতীয় স্থানে রয়েছে সিটির বিপক্ষে সেমিফাইনালে করা রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়রের গোলটি।

উল্লেখ্য, পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তির ইতি ঘটার পর মেসি ইউরোপ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। তার নতুন ঠিকানা যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামি। সেখানে মেসি সঙ্গী হিসেবে পাচ্ছেন তার সাবেক ক্লাব বার্সেলোনার সতীর্থ সার্জিও বুসকেতসকে। মায়ামির কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন বার্সারই এক সময়ের কোচ জেরার্দো মার্তিনো।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago