শেষদিকের নাটকীয়তায় জিতে শীর্ষে ম্যান সিটি

নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে রদ্রির জয়সূচক গোলে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল সিটিজেনরা।
ছবি: এএফপি

শেফিল্ড ইউনাইটেডের মাঠে পয়েন্ট খোয়ানোর শঙ্কায় পড়েছিল ম্যানচেস্টার সিটি। তুলনামূলক অনেক দুর্বল প্রতিপক্ষের বিপরীতে পা হড়কানোর সংশয় থেকে তাদের উদ্ধার করলেন রদ্রি। নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে তার গোলে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল সিটিজেনরা। টানা তিন জয়ে তারা উঠে গেল ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে।

রোববার নাটকীয় লড়াইয়ে শেফিল্ডের বিপক্ষে ২-১ গোলে জিতেছে আসরের শিরোপাধারী ম্যান সিটি। সবগুলো গোলই হয় ম্যাচের দ্বিতীয়ার্ধে।

প্রথমার্ধে পেনাল্টি মিস করা আর্লিং হালান্ডের লক্ষ্যভেদে সফরকারীরা এগিয়ে যায়। ৮৫তম মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান জেইডেন বোগল। তিন মিনিট পর রদ্রি জাল কাঁপিয়ে জয়ের উল্লাসে মাতান সিটিকে।

২০১৬-১৭ মৌসুমের পর প্রথমবারের মতো প্রিমিয়ার লিগের প্রথম তিন ম্যাচে জয়ের দেখা পেল ম্যান সিটি। পূর্ণ ৯ পয়েন্ট অর্জনের পথে প্রতিপক্ষের জালে ছয়বার বল পাঠিয়েছে তারা। বিপরীতে হজম করেছে কেবল একটি গোল।

শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে সিটি। ২০তম মিনিটে শেফিল্ডের জালে বলও জড়ায় তারা। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয় নাথান আকের গোলটি।

ম্যাচের ৩৭তম মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন নরওয়েজিয়ান স্ট্রাইকার হালান্ড। তার শট ফিরে আসে পোস্টে বাধা পেয়ে। হুলিয়ান আলভারেজের ক্রসে ডি-বক্সে বল জন ইগানের হাতে লাগায় স্পট-কিকের বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

বিরতির পরও একই ধাঁচে খেলতে থাকে সিটি। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা মিলছিল না তাদের। অবশেষে ৬৩তম মিনিটে শেষ হয় দলটির অপেক্ষা। বামদিক থেকে জ্যাক গ্রিলিশের ক্রসে দূরের পোস্টে হেড করে লক্ষ্যভেদ করেন হালান্ড। এবারের প্রিমিয়ার লিগে এটি তার তৃতীয় গোল।

আট মিনিট পর হালান্ড ফের নিশানা ভেদ করলেও অফসাইডের কারণে তা টেকেনি। ৮৫তম মিনিটে খেলার ধারার বিপরীতে সমতা টানে শেফিল্ড। বল বিপদমুক্ত করতে বিস্ময়করভাবে ডি-বক্সে ব্যাকহিল করেন কাইল ওয়াকার। এরপর কয়েক পা ঘুরে তা পেয়ে যান বোগল। কোণাকুণি শটে গোলটি করেন তিনি।

৮৮তম মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার রদ্রির কল্যাণে জয় নিশ্চিত করে ম্যান সিটি। ডানদিক থেকে ওয়াকারের পাস ঠিকমতো নিয়ন্ত্রণে নিতে পারেননি ফিল ফোডেন। তার পায়ে বল সৌভাগ্যক্রমে চলে যায় রদ্রির কাছে। জোরালো শটে বাকি কাজটা সারেন তিনি।

Comments