হালান্ড-ফোডেনের গোলে ম্যান সিটির ছয়ে ছয়

প্রথমার্ধে আরামদায়ক অবস্থানে থাকলেও দ্বিতীয়ার্ধের শুরুতে রদ্রি লাল কার্ড দেখায় চ্যালেঞ্জের মুখে পড়তে হয় তাদের।
ছবি: টুইটার

ইংলিশ প্রিমিয়ার লিগে দুরন্ত গতিতে ছুটছে ম্যানচেস্টার সিটি। টানা ষষ্ঠ জয় তুলে নিয়েছে আসরের বর্তমান চ্যাম্পিয়নরা। প্রথমার্ধে আরামদায়ক অবস্থানে থাকলেও দ্বিতীয়ার্ধের শুরুতে রদ্রি লাল কার্ড দেখায় চ্যালেঞ্জের মুখে পড়তে হয় তাদের।

শনিবার রাতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে ২-০ গোলে জিতেছে পেপ গার্দিওলার শিষ্যরা। ম্যাচ শুরুর ১৪ মিনিটের মধ্যে লক্ষ্যভেদ করেন ফিল ফোডেন ও আর্লিং হালান্ড।

বিরতির পর প্রায় পুরোটা সময় সিটিজেনদের খেলতে হয় ১০ জন নিয়ে। কারণ দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই রেফারি সরাসরি লাল কার্ড দেখান স্প্যানিশ মিডফিল্ডার রদ্রিকে। দুই হাত দিয়ে প্রতিপক্ষের মিডফিল্ডার মরগান গিবস-হোয়াইটের গলা চেপে ধরায় শাস্তি পেতে হয় তাকে। তবে আরও বড় সাজা পেতে পারেন রদ্রি। তাকে নিষিদ্ধ করা হতে পারে তিন ম্যাচের জন্য।

চোটের কারণে মাঠের বাইরে আছেন কেভিন ডি ব্রুইন, মাতেও কোভাচিচ, বার্নার্দো সিলভা ও জন স্টোনস। এমন পরিস্থিতিতে রদ্রি লম্বা নিষেধাজ্ঞা পেলে সেটা গার্দিওলা দুশ্চিন্তা আরও বাড়াবে।

গোটা ম্যাচে স্বাগতিকরা খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি। তবে প্রথম দিকে পাওয়া দুই গোলের লিড তারা ধরে রাখে শেষ বাঁশি পর্যন্ত। দ্বিতীয়ার্ধের বেশিরভাগ সময় রক্ষণ জমাট রাখতে মনোযোগী ছিল দলটি। ৫৭তম মিনিটে হুলিয়ান আলভারেজকে উঠিয়ে নামানো হয় ডাচ ডিফেন্ডার নাথান আকেকে। তিনি যোগ দেন আগে থেকেই মাঠে থাকা আরও চার ডিফেন্ডার– কাইল ওয়াকার, মানুয়েল আকাঞ্জি, রুবেন দিয়াস ও ইয়োসকো ভারদিওলের সঙ্গে।

সপ্তম মিনিটে সিটিকে গোলের উল্লাসে মাতান ইংলিশ মিডফিল্ডার ফোডেন। স্বদেশি ওয়াকারের ক্রসে দারুণ ভলিতে জাল কাঁপান তিনি। সাত মিনিট পর মাথেউস নুনেসের ক্রসে হেড করে ব্যবধান দ্বিগুণ করেন হালান্ড। ৮ গোল নিয়ে লিগের গোলদাতাদের তালিকায় শীর্ষে আছেন নরওয়েজিয়ান স্ট্রাইকার।

৬ ম্যাচে ৬ জয়ে পূর্ণ ১৮ পয়েন্ট অর্জন করেছে ম্যান সিটি। তারা আছে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে। তাদের চেয়ে একটি ম্যাচ কম খেলে ১৩ পয়েন্ট করে পেয়েছে তিনটি ক্লাব। তারা হলো টটেনহ্যাম হটস্পার, লিভারপুল ও আর্সেনাল।

Comments