ফুটবল

মায়ামির হার দিয়ে শেষ হলো মেসির এমএলএস মৌসুম

১৫ ক্লাবের এমএলএসের ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট তালিকায় ১৪তম স্থানে শেষ করল মায়ামি।
ছবি: এএফপি

প্লে-অফে ওঠার সম্ভাবনা শেষ হয়ে গেছে অনেক আগেই। তবে সুযোগ ছিল শেষটা রাঙনোর। সেটাও পারল না ইন্টার মায়ামি। ফলে হার দিয়ে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের (এমএলএস) এবারের মৌসুম শেষ করলেন লিওনেল মেসি।

রোববার ভোরে ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে স্বাগতিক শার্লট এফসির কাছে ১-০ গোলে পরাস্ত হয়েছে মায়ামি। ম্যাচের ১৩তম মিনিটে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন কেরউইন ভার্গাস। এতে তারা লিগের নবম স্থান নিশ্চিত করে প্লে-অফের টিকিট পেয়েছে। ৩৪ ম্যাচে শার্লটের অর্জন ৪৩ পয়েন্ট, মায়ামি পেয়েছে ৩৪ পয়েন্ট।

এই ম্যাচ দিয়ে মায়ামির একাদশে ফেরেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা মেসি। পুরো ৯০ মিনিট খেলেন তিনি। কিন্তু ৬৬ হাজারের বেশি দর্শকের সামনে দলের হার ঠেকাতে পারেননি। যদিও বহুবার গোল করার সম্ভাবনা জাগিয়েছিল সফরকারীরা।

৬২তম মিনিটে মেসির একটি ফ্রি-কিক অল্পের জন্য জালে ঢোকেনি। তার শট গোলরক্ষক ক্রিস্টিয়ান কাহলিনার গ্লাভসে লেগে বাধা পায় পোস্টে। এর আগে দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ৩৬ বছর বয়সী ফরোয়ার্ডের একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়। ম্যাচের শেষদিকে আরও কিছু দারুণ সেভ করে শার্লটের জাল অক্ষত রাখেন কাহলিনা।

১৫ ক্লাবের এমএলএসের ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট তালিকায় ১৪তম স্থানে শেষ করল মায়ামি। গত জুলাইতে মেসি, জর্দি আলবা ও সার্জিও বুসকেতস যখন যোগ দেন, তখন দলটি ছিল তলানিতে। ইউরোপ ছেড়ে মেসি যুক্তরাষ্ট্রে পাড়ি জমানোর পর লিগে ১২ ম্যাচ খেলে চারটি করে জয়, হার ও ড্র দেখেছে মায়ামি।

এমএলএসে সুবিধা করতে না পারলেও এবারের মৌসুমেই নিজেদের ইতিহাসের প্রথম শিরোপার স্বাদ পেয়েছে মায়ামি। ২০১৮ সালে প্রতিষ্ঠিত ক্লাবটি মেসির অনবদ্য নৈপুণ্যে চ্যাম্পিয়ন হয় লিগস কাপে। এছাড়া, ইউএস ওপেন কাপে রানার্সআপ হয় তারা।

Comments