পয়েন্ট খোয়ানোর পর প্রতিপক্ষকে কৃতিত্ব দিলেন রিয়াল কোচ

১৬ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে আপাতত লা লিগার শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল। তবে রোববার রাতে বার্সার মাঠে জিতলে সবার উপরে উঠে যাবে জিরোনা।
ছবি: এএফপি

এগিয়ে যাওয়ার পরও জয় নিয়ে মাঠ ছাড়তে পারল না রিয়াল মাদ্রিদ। উজ্জীবিত রিয়াল বেতিস ঘুরে দাঁড়িয়ে আদায় করে নিল মূল্যবান ড্র। পয়েন্ট খোয়ানো সত্ত্বেও কার্লো আনচেলত্তির কণ্ঠে ঝরল সন্তুষ্টি। রিয়ালের বর্ষীয়ান ইতালিয়ান কোচ কৃতিত্ব দিলেন প্রতিপক্ষ বেতিসকেও।

শনিবার রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচে প্রতিপক্ষের মাঠে ১-১ গোলে ড্র করেছে আসরের সফলতম ক্লাবটি। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে জুড বেলিংহ্যাম লিড পাইয়ে দেন রিয়ালকে। তবে বেশিক্ষণ সেটা ধরে রাখতে পারেনি তারা। ১৩ মিনিটের ব্যবধানে স্বাগতিকদের হয়ে সমতা টানেন এইতর রুইবাল। শেষমেশ পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই ক্লাব।

ড্রকে ন্যায্য ফল উল্লেখ করে ম্যাচের পর সংবাদ সম্মেলনে বেতিসের পারফরম্যান্সের প্রশংসা করেন আনচেলত্তি, 'আমরা ভালো একটা ম্যাচ খেলেছি। এটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও তীব্র লড়াইপূর্ণ ছিল। আমরা দুই অর্ধেই ভালো খেলেছি এবং ম্যাচের ফল ন্যায্য ছিল। নিজেদের ভুলের কারণে আমরা এমন একটা সময়ে গোল হজম করেছি যখন ম্যাচ আমাদের নিয়ন্ত্রণে ছিল। বেতিসের হার প্রাপ্য ছিল না কারণ আমাদের মতো তারাও খুব ভালো খেলেছে।'

৬৩ শতাংশ সময় বল দখলে রাখা রিয়াল অবশ্য গোলমুখে ভীতি জাগাতে কিছুটা পিছিয়ে ছিল। তাদের নেওয়া ১২টি শটের দুটি ছিল লক্ষ্যে। অন্যদিকে, বেতিস ১৬টি শট নিয়ে লক্ষ্যে রাখে ছয়টি। পুরো পয়েন্ট পাওয়ার খুব কাছেও পৌঁছে গিয়েছিল তারা। নির্ধারিত সময়ের শেষ মিনিটে নিজেদের সাবেক মিডফিল্ডার ইসকোর হেড পোস্টে বাধা পেলে বেঁচে যায় রিয়াল।

শিষ্যদের পারফরম্যান্স নিয়ে খুশি রিয়াল কোচের ভাবনায় এখন আগামী, 'ভালো একটা ফল এসেছে এবং আমরা ম্যাচটা নিয়ে খুশি। প্রতিপক্ষ খুব ভালো খেললেও আমরা ম্যাচের নিয়ন্ত্রণে ছিলাম। আমরা এখনও পয়েন্ট তালিকার শীর্ষে আছি। এই মাঠে খেলা কঠিন এবং এখন আমরা সামনের ম্যাচগুলো নিয়ে চিন্তা করছি। সব সময় সব কিছু আপনার চাওয়া মতো ঘটে না। আমাদের দিকে থেকে এটা এমন একটা ম্যাচ ছিল যেখানে আমরা ভুল করেছি, আবার সফলও ছিলাম। আমাদের এই ফল নিয়ে সন্তুষ্ট থাকতে হবে এবং সেটা ভালো ব্যাপার। আর দলের ইতিবাচক অগ্রগতির প্রক্রিয়া চালিয়ে যেতে হবে।'

১৬ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে আপাতত লা লিগার শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল। এক ম্যাচ কম খেলা জিরোনা ৩৮ পয়েন্ট পেয়ে রয়েছে দুইয়ে। তিনে থাকা বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার পয়েন্ট ১৫ ম্যাচে ৩৪। তবে রোববার রাতে বার্সার মাঠে জিতলে সবার উপরে উঠে যাবে জিরোনা। ১৬ ম্যাচে ২৬ পয়েন্ট অর্জন করা বেতিসের অবস্থান সাতে।

Comments