ফুটবল

৫০ ছুঁয়ে রোনালদো জানালেন, আরও গোল করতে চান

বর্ণাঢ্য ক্যারিয়ারে এই নিয়ে অষ্টমবারের মতো এক পঞ্জিকাবর্ষে অন্তত ৫০ গোল করলেন রোনালদো।
ছবি: আল নাসর ফেসবুক

বয়স ৩৮ পেরিয়ে গেলেও প্রতিপক্ষের গোলমুখে আগের মতোই দুর্বার ক্রিস্তিয়ানো রোনালদো। আল শাবাবের বিপক্ষে ম্যাচে চলতি বছরে নিজের ৫০তম গোলটি করলেন পর্তুগিজ মহাতারকা। এরপর আল নাসরের ফরোয়ার্ড জানালেন, আরও গোল করতে চান তিনি।

সোমবার রাতে সৌদি কিং কাপের কোয়ার্টার ফাইনালে আল শাবাবকে ৫-২ গোলে উড়িয়ে দেয় আল নাসর। ম্যাচের ৭৪তম মিনিটে জাল খুঁজে নেন রোনালদো। স্বদেশি ওতাভিওর রক্ষণচেরা পাসে ডি-বক্সের ভেতর থেকে লক্ষ্যভেদ করেন তিনি। এতে ২০২৩ সালে সব মিলিয়ে ৫০ গোল পূর্ণ হয় তার। সৌদি প্রো লিগের ক্লাবটির হয়ে ৪০টি ও জাতীয় দল পর্তুগালের হয়ে ১০টি গোল করেছেন তিনি।

আল নাসরের সেমিফাইনালে ওঠায় অবদান রাখার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে রোনালদো লিখেছেন, 'দুর্দান্ত জয়ের সঙ্গে ২০২৩ সালে আমার ৫০তম গোলের ঘোষণা দিতে পেরে আমি রোমাঞ্চিত। অকুণ্ঠ সমর্থনের জন্য আমার সতীর্থ, ভক্ত ও পরিবারকে ধন্যবাদ জানাচ্ছি। এই বছর আরও কিছু গোল করার সুযোগ আছে আমার।'

দলের হয়ে চতুর্থ গোলটি করার পর বেশিক্ষণ মাঠে থাকেননি রোনালদো। ৮২তম মিনিটে তাকে উঠিয়ে নেন আল নাসরের কোচ লুইস কাস্ত্রো। তখন গ্যালারিতে উপস্থিত ক্লাবটির ভক্ত-সমর্থকরা হাততালি দেওয়ার পাশাপাশি দাঁড়িয়ে অভিবাদন জানান রোনালদোকে।

বর্ণাঢ্য ক্যারিয়ারে এই নিয়ে অষ্টমবারের মতো এক পঞ্জিকাবর্ষে অন্তত ৫০ গোল করলেন রোনালদো। এই তালিকায় তার উপরে আছেন কেবল একজনই— লিওনেল মেসি। আর্জেন্টাইন মহাতারকা এখন পর্যন্ত নয়বার এক বছরে ৫০ বা এর চেয়ে বেশি গোল করেছেন।

Comments