আল নাসরের কাছে বিধ্বস্ত মায়ামি, খোঁচা শুনলেন মেসি

গত বছরের ২১ সেপ্টেম্বরের পর থেকে একটি ম্যাচও জিততে পারেনি মায়ামি। এই সময়ে খেলা ১২ ম্যাচের চারটি ড্র করেছে তারা, হেরেছে বাকি আটটি।
ছবি: রয়টার্স

ম্যাচের শেষদিকে মাঠে নামলেন লিওনেল মেসি। অল্প সময়ে বলার মতো কিছু করে দেখাতে পারলেন না আর্জেন্টাইন তারকা। তবে সর্বনাশ যা হওয়ার তা আগেই হয়ে গিয়েছিল! মেসি নামার আগেই আল নাসরের কাছে অর্ধ ডজন গোল হজম করে ফেলেছিল ইন্টার মায়ামি। তারপরও দল বিধ্বস্ত হওয়ায় সৌদি আরবের রাজকীয় আদালতের এক উপদেষ্টার খোঁচা শুনতে বিশ্বকাপজয়ী ফরোয়ার্ডকে।

গতকাল বৃহস্পতিবার রাতে প্রীতি ম্যাচে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের ক্লাব মায়ামিকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে আল নাসর। রিয়াদের কিংডম অ্যারেনায় সৌদি আরবের প্রো লিগের দলটির হয়ে হ্যাটট্রিক করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড অ্যান্দারসন তালিস্কা। নিজেদের অর্ধ থেকে চোখ কপালে তোলা একটি গোল করেন স্প্যানিশ ডিফেন্ডার আইমেরিক লাপোর্ত। একবার জাল খুঁজে নেন আরও দুজন। তারা হলেন পর্তুগিজ উইঙ্গার ওতাভিও ও সৌদি ফরোয়ার্ড মোহামেদ মারান।

প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক টুর্নামেন্ট রিয়াদ সিজন কাপের এই ম্যাচের আগে আলোচনার কেন্দ্রে ছিলেন দুই মহাতারকা। কিন্তু ভক্তদের প্রত্যাশা অধরা থেকে যায়। হয়নি দুই কিংবদন্তির লড়াই। আল নাসরের পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোর চোটের কারণে না খেলা নিশ্চিত ছিল আগেই। মেসিও ছিলেন না শুরুর একাদশে। তিনি বদলি হিসেবে নামেন ম্যাচের ৮৩তম মিনিটে। ততক্ষণে মায়ামির হার লেখা হয়ে গিয়েছিল।

নিজ দেশের ক্লাবের জয়ের পর উচ্ছ্বাস লুকাতে পারেননি সৌদি সরকারের বিনোদন বিভাগের চেয়ারম্যান। দেশটির রাজকীয় আদালতের উপদেষ্টার পদেও থাকা তুর্কি আলালশিখ এসএসসি টেলিভিশনকে বলেছেন, 'মনে হচ্ছে, সে (মেসি) জানত যে ক্রিস্তিয়ানো রোনালদোর চোট আছে। সে হয়তো আরও জানত যে আল নাসর তাদেরকে উড়িয়ে দেবে। তাই ক্রিস্তিয়ানোবিহীন আল নাসরের কাছে হার এড়াতে চেয়েছে সে। মেসির জন্য সৌদি আরব অভিশাপে পরিণত হয়েছে।'

আলালশিখের দেওয়া খোঁচার পটভূমি বুঝতে হলে একটু পেছনে ফিরে তাকাতে হবে। ২০২২ সালের কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া আর্জেন্টিনা কেবল একটি ম্যাচই হেরেছিল। সেটি ছিল আসরে মেসিদের প্রথম ম্যাচ। গ্রুপ পর্বের সাক্ষাতে তাদেরকে ২-১ গোলে হারিয়ে হইচই ফেলেছিল সৌদি আরব। আর এবার সৌদির মাটিতে দুটি প্রীতি ম্যাচেই হার সঙ্গী হয়েছে মায়ামির। আগের লড়াইয়ে তাদেরকে ৪-৩ গোলে হারিয়ে দিয়েছে নেইমারবিহীন আল হিলাল।

প্রাক-মৌসুম প্রস্তুতিতে এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে কোনো জয় পায়নি মায়ামি। সব মিলিয়ে গত বছরের ২১ সেপ্টেম্বরের পর থেকে একটি ম্যাচও জিততে পারেনি ক্লাবটি। এই সময়ে খেলা ১২ ম্যাচের চারটি ড্র করেছে তারা, হেরেছে বাকি আটটি।

Comments