ফুটবল

আলোনসোর নাম ভাঙিয়ে প্রতারণা, সতর্ক করল থাই পুলিশ

ইংল্যান্ডের বিমানে চাপার জন্য আলোনসো সেজে লিভারপুলের সমর্থকদের কাছে ৩০০ বাথ (থাইল্যান্ডের মুদ্রা) বা সাড়ে আট ডলার অনুদান চেয়েছেন একজন স্ক্যামার।
ছবি: এএফপি

'আমি জাবি আলোনসো, আগামী মৌসুমে আমি লিভারপুলের (কোচের) দায়িত্বে থাকব। তবে বিমানে চড়ে লিভারপুলে উড়ে যাওয়ার জন্য আমার অর্থের ঘাটতি রয়েছে', থাইল্যান্ডের ভাষায় লেখা এমন একটি বার্তা ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এমনভাবে বার্তাটি ছড়ানো হয়েছে যাতে মনে হয়, সেটা আলোনসোর অফিসিয়াল ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকেই দেওয়া হয়েছে।

মূলত আলোনসোর নাম ভাঙিয়ে অনলাইনে প্রতারণা করার চেষ্টা করছেন একজন স্ক্যামার। ইয়ুর্গেন ক্লপের বিদায়ের ঘোষণার পর ইংলিশ ক্লাব লিভারপুলের সম্ভাব্য নতুন কোচদের তালিকায় রয়েছে স্পেনের সাবেক বিশ্বকাপজয়ী মিডফিল্ডারের নাম। এই গুঞ্জনের ফায়দা তুলতে চাইছেন ওই প্রতারক। তিনি ইংল্যান্ডের বিমানে চাপার জন্য আলোনসো সেজে লিভারপুলের সমর্থকদের কাছে ৩০০ বাথ (থাইল্যান্ডের মুদ্রা) বা সাড়ে আট ডলার অনুদান চেয়েছেন।

এই প্রতারণা সম্পর্কে অবগত হয়েছে থাই পুলিশ। তাদের কেন্দ্রীয় তদন্ত ব্যুরো সতর্ক করে নিজেদের স্বীকৃত ফেসবুক পেজে গত রোববার পোস্ট দিয়েছে, 'লিভারপুলের ভক্তরা, শান্ত হোন। জাবি এখনও কোচ হননি। কিন্তু ইতোমধ্যেই একজন স্ক্যামারের আবির্ভাব ঘটেছে।'

ছবি: সংগৃহীত

থাইল্যান্ডে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর বিপুল ভক্ত-সমর্থক রয়েছেন। তাদের পছন্দের তালিকায় উপরের দিকেই আছে লিভারপুল। দেশটির প্রায় সবখানেই মানুষের গায়ে অলরেডদের জার্সির উপস্থিতি লক্ষ করা যায়।

গত শুক্রবার ক্লপ জানান, চলতি মৌসুম শেষে তিনি লিভারপুলের কোচের পদ থেকে সরে দাঁড়াবেন। তার ঘোষণা বিশাল চমক হয়েই এসেছে। ২০১৫ সালের অক্টোবরে অ্যানফিল্ডের দলটির দায়িত্ব গ্রহণ করেছিলেন ৫৬ বছর বয়সী এই জার্মান। তার অধীনে তারা একটি করে প্রিমিয়ার লিগ, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও ফিফা ক্লাব বিশ্বকাপসহ এখন পর্যন্ত মোট সাতটি শিরোপা জিতেছে।

লিভারপুল ও রিয়াল মাদ্রিদের সাবেক তারকা ফুটবলার আলোনসো বর্তমানে আছেন বায়ার লেভারকুসেনের কোচ হিসেবে। সেখানে দারুণ সময় কাটছে তার। ৪২ বছর বয়সী আলোনসোর অধীনে ১৯ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে জার্মান বুন্দেসলিগায় শীর্ষে আছে লেভারকুসেন। ক্লাবটির সঙ্গে তার চুক্তি রয়েছে আগামী ২০২৬ সাল পর্যন্ত। লিভারপুলের কোচ হওয়ার প্রসঙ্গে গত শনিবার তিনি বলেন, 'সত্যি বলতে, ভবিষ্যৎ নিয়ে ভাবার জায়গায় আমি নেই। আমি এখন যেখানে আছি তা নিয়েই ভাবছি।'

Comments