রোমাঞ্চকর এল ক্ল্যাসিকো জিতে লিগ শিরোপার আরও কাছে রিয়াল

রোববার সান্তিয়াগো বার্নাব্যুতে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়েছে রিয়াল। স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলে প্রতিপক্ষের চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে গেছে তারা।
Real Madrid

শুরুতেই গোল দিয়ে এগিয়ে গেল বার্সেলোনা, সেই গোল শোধ করতে সময় নিল না রিয়াল মাদ্রিদও। বিরতির পর আবার বার্সা এগিয়ে গেলেও রিয়াল ঘরের মাঠের অহং ধরে আরও দুই গোল দিয়ে বের করে নিল ম্যাচ। রোমাঞ্চকর লড়াই জিতে লিগ শিরোপার পথে অনেকটাই এগিয়ে গেল কার্লো আনচেলেত্তির দল। 

রোববার সান্তিয়াগো বার্নাব্যুতে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়েছে রিয়াল। স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলে প্রতিপক্ষের চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে গেছে তারা। ৩২ ম্যাচে ২৫ জয় ও ৬ ড্রয়ে নিয়ে রিয়ালের পয়েন্ট ৮১। সমান ম্যাচে ২১ জয় ও ৭ ড্রয়ে দ্বিতীয় অবস্থানে বার্সা। 

কর্নার থেকে পাওয়া বলে দারুণ হেডে ৬ মিনিটে বার্সেলোনাকে এগিয়ে নিয়েছিলেন আন্দ্রেয়াস ক্রিস্টিয়ানসেন, ১৮ মিনিটে পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান ভিনিসিয়ুস জুনিয়র। ৬৯ মিনিটে ফারমিন লোপেজের গোলে ফের এগিয়ে যায় বার্সা। ৭৩ মিনিটে লুকাস ভাসকুয়েজ সমতা আনার পর যোগ করা সময়ে ম্যাচ জেতানো গোল করেন জুড বেলিংহ্যাম। 

নিজেদের মাঠে খেলার শুরুর কয়েক মিনিট একটু এলোমেলো ছিল রিয়াল। ওই সুযোগেই বার্সা তাদের চেপে ধরে। ৬ মিনিটে রাফিনিয়ার বাঁকানো কর্নার বক্সে পেয়ে হেডে জালে জড়ান ক্রিস্টিয়ানসেন। 

গোল হজম করেই জেগে উঠে রিয়াল। একের পর এক আক্রমণ চালাতে থাকে। প্রবল আক্রমণের তোড়ে খেই হারায় বার্সা। বল নিয়ে বক্সের ভেতর বিপদজনকভাবে ঢুকে যাওয়া ভাসকুয়েজকে ফেলে দেন বার্সা ডিফেন্ডার। স্পট কিক থেকে সমতা ফেরাতে সমস্যা হয়নি ভিনিসিয়ুসের। প্রথমাবার্ধে দুই দলই খেলেছে সমান তালে। 

৬৯ মিনিটে ইয়ামালের শট ঠেকাতে গিয়ে পুরোপুরি ক্লিয়ার করতে পারেননি লুনিন। ফিরতি বল ফাঁকায় পেয়ে গোল দিয়ে দেন লোপেজ। ৪ মিনিট পরই ওই গোল শোধ দেয় স্বাগতিক দল। ভিনিসিয়ুসের থেকে বল পেয়ে ভলিতে গোল পান ভাসকেস। 

ড্রয়ের পথে এগুতে থাকা ম্যাচে যোগ করা সময়ে বাজিমাত করেন বেলিংহ্যাম। বক্সের মাঝে বল পেয়ে কোনাকুনি শটে গোল করে সমর্থকদের আনন্দে ভাসান তিনি। 

Comments