মার্তিনেজের ঘোষিত পর্তুগাল দলে আছেন রোনালদো

আগামী শুক্রবার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে লিখটেনস্টাইন ও ২৭ মার্চ লুক্সেমবার্গের বিপক্ষে খেলবে পর্তুগাল

গত বিশ্বকাপে প্রথম একাদশ থেকে ক্রিস্টিয়ানো রোনালদোকে বাদ দিয়ে বিদায়ের একটা বার্তা দিয়েছিলেন ফার্নান্দো সান্তোস। সান্তোসের বদলে রবের্তো মার্তিনেজ পর্তুগালের  নতুন কোচ হলেও রোনালদোর দলে থাকা নিয়ে ছিল তবু অনিশ্চয়তা। কিন্তু বড় কোন চমকের দিকে যাননি মার্তিনেজ। ৩৮ পেরুনো দেশের ইতিহাসের শ্রেষ্ঠ তারকাকে স্কোয়াডে রেখেছেন তিনি।

আগামী শুক্রবার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে লিখটেনস্টাইন ও ২৭ মার্চ লুক্সেমবার্গের বিপক্ষে খেলবে পর্তুগাল। এই দুই ম্যাচের পর্তুগাল দলে আছেন ৩৯ পেরুনো ডিফেন্ডার পেপেও।

অনেক স্বপ্ন নিয়ে কাতার বিশ্বকাপে গেলেও চরম হতাশ হন রোনালদো। তার পারফরম্যান্স ছিল পড়তির দিকে। টুর্নামেন্টের একটা ধাপে গিয়ে রোনালদোকে বসিয়ে দেওয়া হয় প্রথম একাদশ থেকে। কোচ সান্তোসের সঙ্গে তখন তার বিবাদের খবরও ছড়িয়ে পড়ে।

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে পর্তুগাল বাদ পড়লে চাকরি হারান সান্তোস। এরপর বেলজিয়ামের কোচ থাকা মার্তিনেজকে দায়িত্ব দেয় পর্তুগাল। স্প্যানিশ এই কোচ এসে দেখালেন বয়স বাড়লেও রোনালদোকে নিয়ে আছে তার পরিকল্পনা।  বিশ্বকাপের পর সৌদি আরবের আল-নাসেরে যোগ দিয়ে অবশ্য আলো কাড়ছেন রোনালদো।

পর্তুগাল স্কোয়াড : ডিয়াগো কস্তা, হুসে সা, রুই পার্টিসিও, ডিয়াগো দালোট, জোয়াও কানসেলো, ডানিলো পেরেইরা, নুনো মেন্ডেজ, পেপে, রুবেন ডিয়াজ, আন্তনিও সিলভা, গানচালো ইনাসিও, ডিয়াগো লেইতে, রাফায়েল গুরেইরো, জোয়াও পালহিনহা, ব্রুনো ফার্নান্দেজ, জোয়াও মারিও, ওটাভিও মন্টেরিও, ভিতিনহা, ক্রিস্টিয়ানো রোনালদো, গানসালো রামোস, জোয়াও ফেলিক্স, রাফায়েল লিয়াও, ডিয়াগো জোতা।

Comments