জোড়া গোলে রিয়ালকে জিতিয়ে এমবাপে বললেন, ‘দারুণ মুহূর্ত’

স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদের জার্সিতে তিন ম্যাচ খেলেও গোল না পাওয়ায় কিলিয়ান এমবাপের ছন্দ নিয়ে প্রশ্ন উঠেছিল। বাড়ছিল অস্বস্তি। সবই চাপা দিলেন ফরাসী তারকা। রিয়াল বেটিসের বিপক্ষে জোড়া গোলে দলকে ফেরালেন জয়ে।
Kylian Mbappé
ছবি:এএফপি

স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদের জার্সিতে তিন ম্যাচ খেলেও গোল না পাওয়ায় কিলিয়ান এমবাপের ছন্দ নিয়ে প্রশ্ন উঠেছিল। বাড়ছিল অস্বস্তি। সবই চাপা দিলেন ফরাসী তারকা। রিয়াল বেটিসের বিপক্ষে জোড়া গোলে দলকে ফেরালেন জয়ে। পরে জানালেন কতটা ব্যাকুল ছিলেন গোলের জন্য।

রোববার সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল বেটিসকে ২-০ গোলে হারায় রিয়াল মাদ্রিদ। দুটি গোলই এসেছে এমবাপের পা থেকে, একটি করেছেন পেনাল্টি থেকে।

সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালের জার্সিতে এই প্রথম গোল করার আনন্দে ভাসলেন বিশ্বের অন্যতম সেরা তারকা। পরে স্প্যানিশ টেলিভিশনকে এমবাপে দেন প্রতিক্রিয়া, 'এটা দারুণ মুহূর্ত। আমি বার্নাব্যুতে গোল করতে মুখিয়ে ছিলাম। এটা মিথিক্যাল স্টেডিয়াম, বিশ্বের সেরা। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে দলের জয়।'

এদিনও ম্যাচে একাধিক সুযোগ হারিয়ে হতাশা বাড়াচ্ছিল। ৬৭ মিনিটে আসে কাঙ্ক্ষিত সময়। সতীর্থের কাছ থেকে বক্সের ভেতর পাস পেয়েই নিখুঁতভাবে জালে জড়িয়ে উল্লাসে মাতেন তিনি ৮ মিনিট পর ভিনিসিয়ুস জুনিয়রকে গোলরক্ষক ফেলে দিলে পেনাল্টি পায় রিয়াল। পেনাল্টি থেকে নিজের ও দলের দ্বিতীয় গোল করেন তিনি।

এর আগের ম্যাচে দুর্বল প্রতিপক্ষ লাস পালমাসের বিপক্ষে ড্র করে ধাক্কা খায় রিয়াল। বর্তমান চ্যাম্পিয়নরা মৌসুমের শুরুতে এমন এলোমেলো থাকায় বাড়তে থাকে চাপ। সেই চাপ সরাতেই দরকার ছিলো দাপুটে জয়, এমবাপেও জানালেন নিজেদের ফিরে পাওয়ার স্বস্তির কথা,  'লাস পালমাসের বিপক্ষে ম্যাচের পর আমরা জানতাম জিততেই হবে। আমরা আজ যা করেছি, কঠিন ম্যাচ ছিলো। কিন্তু আমরা রিয়াল, আমরা চেনা ঢঙে শেষ পর্যন্ত জিতেছিই।'

Comments