আর্জেন্টিনা দলে ডাক পেলেন প্যারাগুয়েতে জন্ম নেওয়া সোলের

একের পর এক চোটের ধাক্কায় ছিটকে যাচ্ছেন আর্জেন্টিনার বাছাইপর্বের স্কোয়াডের তারকা ফুটবলাররা।
ছবি: সংগৃহীত

জন্ম প্যারাগুয়ের রাজধানী আসুনসিয়নে। তবে ছোটবেলাতেই আর্জেন্টিনায় পাড়ি জমান হুলিও সোলের। বয়সভিত্তিক পর্যায় পেরিয়ে তিনি এবার ডাক পেলেন দেশটির জাতীয় দলে। বিশ্বকাপ বাছাইপর্বের স্কোয়াডে তিনি জায়গা নিলেন চোটে পড়া মার্কোস আকুনিয়ার।

ভেনেজুয়েলা ও বলিভিয়ার বিপক্ষে ম্যাচের জন্য গত বুধবার ২৭ সদস্যের দল ঘোষণা করেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। কিন্তু একের পর এক চোটের ধাক্কায় ছিটকে যাচ্ছেন তারকা ফুটবলাররা। পাওলো দিবালা ও নিকোলাস গঞ্জালেজের পর আকুনিয়াকেও পাচ্ছে না বর্তমান বিশ্ব ও কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা।

অভিজ্ঞ আকুনিয়া চলতি মৌসুমের শুরুতে স্প্যানিশ ক্লাব সেভিয়া ছেড়ে যোগ দিয়েছেন স্বদেশি ক্লাব রিভারপ্লেটে। কিন্তু হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন তিনি। ফলে মাঠের বাইরে থাকতে হবে তাকে।

আকুনিয়ার বদলি ১৯ বছর বয়সী সোলেরের পেশাদার ফুটবলের সর্বোচ্চ স্তরে অভিষেক হয়েছে ২০২২ সালের এপ্রিলে। তিনি লেফট ব্যাক হিসেবে খেলছেন আর্জেন্টাইন ক্লাব লানুসে। এই ক্লাবের সঙ্গে তার সম্পর্ক অনেক পুরনো। নয় বছর বয়সে যোগ দিয়েছিলেন ক্লাবটির একাডেমিতে।

বয়সভিত্তিক পর্যায়ে আর্জেন্টিনার জার্সি গায়ে পরার অভিজ্ঞতা অবশ্য আছে সোলেরের। সেখানে তার পারফরম্যান্স প্রশংসা কুড়িয়েছে। দেশটির অনূর্ধ্ব-২০ দলের অধিনায়কত্বও করেছেন। এরপর গত জুলাই-অগাস্টে হওয়া প্যারিস অলিম্পিকে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের সদস্য ছিলেন তিনি।

বাংলাদেশ সময় অনুসারে আগামী বৃহস্পতিবার রাতে বিশ্বকাপ বাছাইয়ে ভেনেজুয়েলার মাঠে খেলতে নামবে আর্জেন্টিনা। এরপর বুধবার সকালে ঘরের মাঠে তারা মোকাবিলা করবে বলিভিয়াকে। ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান বাছাইপর্বের পয়েন্ট তালিকার শীর্ষে।

Comments