এশিয়া কাপ আর্চারিতে ব্রোঞ্জ জিতল বাংলাদেশ

আগামীকাল রোববার আরও চারটি ইভেন্টের পদক নির্ধারণী লড়াইয়ে নামবে বাংলাদেশ। এর মধ্যে দুটি পদক জয় তাদের নিশ্চিত।

ইরাকের বাগদাদে এশিয়া কাপ আর্চারিতে কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ। চলমান টুর্নামেন্টে এটিই তাদের প্রথম পদক।

শনিবার ২০২৪ সালের এশিয়া কাপ স্টেজ ওয়ান (ওয়ার্ল্ড র‍্যাঙ্কিং টুর্নামেন্ট) আর্চারির কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে ব্রোঞ্জ পদক নির্ধারণী ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করেছে বাংলাদেশ। তপু রায় ও মেঘলা রানীকে নিয়ে গঠিত দল ইরাকের বিপক্ষে জিতেছে ১৪৮-১৪৬ স্কোরে।

এর আগে কোয়ার্টার ফাইনালে ১৫১-১৪৫ স্কোরে কুয়েতকে পরাস্ত করে বাংলাদেশ উন্নীত হয়েছিল সেমিফাইনালে। কিন্তু সেখানে তাদেরকে ১৪৬-১৫৭ স্কোরে হার মানতে হয় ভারতের কাছে। তবে স্বাগতিকদের বিপক্ষে সফলতা পেয়ে ঠিকই পদকের স্বাদ নিয়েছে তারা।

আগামীকাল রোববার আরও চারটি ইভেন্টের পদক নির্ধারণী লড়াইয়ে নামবে বাংলাদেশ। এর মধ্যে দুটি পদক জয় তাদের নিশ্চিত। রিকার্ভ পুরুষ দলগত ইভেন্ট ও রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে তারা মুখোমুখি হবে ভারতের। ফলে হারলেও রুপার পদক অবশ্যই পাবে লাল-সবুজের প্রতিনিধিরা।

বাকি দুটি ম্যাচ হবে ব্রোঞ্জ পদকের জন্য। রিকার্ভ নারী দলগত ইভেন্টে বাংলাদেশের দিয়া সিদ্দিকী, সীমা আক্তার শিমু ও ফামিদা সুলতানা নিশা ইরাকের খেলোয়াড়দের মোকাবিলা করবেন। আর রিকার্ভ পুরুষ একক ইভেন্টে বাংলাদেশের হাকিম আহমেদ লড়বেন উজবেকিস্তানের সাদিকভ আমিরখানের বিপক্ষে।

আগের দিন শুক্রবার রিকার্ভ নারী একক ইভেন্টে অংশ নেন বাংলাদেশের তিন আর্চার। দিয়া কোয়ার্টার ফাইনাল পর্যন্ত পৌঁছাতে পারেন। শিমু ও নিশা আগেই ছিটকে যান।

Comments