ইতিহাস গড়ার অভিযানের শুরুতেই ফেদেরারের রেকর্ড ছুঁলেন জোকোভিচ

সব কোর্ট মিলিয়ে ইউএস ওপেনে জোকোভিচের জয় হয়ে গেল ৮৯টি।
ছবি: এক্স

২৫তম গ্র্যান্ড স্ল্যাম জিতে ইতিহাস গড়ার অভিযানের শুরুতেই দারুণ একটি কীর্তি গড়লেন নোভাক জোকোভিচ। ইউএস ওপেনে ম্যাচ জেতার রেকর্ডে সুইস তারকা রজার ফেদেরারের পাশে বসলেন তিনি।

মঙ্গলবার বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামের পুরুষ এককের প্রথম রাউন্ডে সরাসরি সেটে জিতেছেন জোকোভিচ। সার্বিয়ান তারকা ৬-২, ৬-২ ও ৬-৪ গেমে হারিয়েছেন মালদোভার রাদু আলবোতকে।

সব কোর্ট মিলিয়ে ইউএস ওপেনে জোকোভিচের জয় হয়ে গেল ৮৯টি। ফেদেরারও জিতেছেন সমান সংখ্যক ম্যাচ। এই তালিকায় তাদের উপরে আছেন কেবল একজন। যুক্তরাষ্ট্রের সাবেক তারকা জিমি কনর্স জিতেছিলেন ৯৮টি ম্যাচ।

ম্যাচের ফল দেখে জোকোভিচের একক আধিপত্যের ভাবনা আসাই স্বাভাবিক। তবে ক্যারিয়ারের সায়াহ্নে থাকা জোকোভিচ এদিন ছন্দে ছিলেন না মোটেও। তারপরও অনায়াসে ম্যাচ বের করে ফেলেন।

ঠিকঠাক সার্ভ করতে ভোগার পাশাপাশি বারবার আনফোর্সড এররও করেন জোকোভিচ। ৩৭ বছর বয়সী তারকা ডাবল ফল্ট করেন ১০টি। আনফোর্সড এরর ছিল ৪০টি। কিন্তু আলবোত পারেননি প্রতিপক্ষের বিবর্ণতার কোনো সুযোগ নিতে।

মার্গারেট কোর্টের মতো রেকর্ড ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক জোকোভিচের সামনে রয়েছে ইতিহাসের হাতছানি। এবারের ইউএস ওপেন জিতলে নারী-পুরুষ মিলিয়ে টেনিস ইতিহাসের সফলতম খেলোয়াড় হওয়ার রেকর্ড গড়বেন তিনি।

Comments