ছক্কা উড়ে গিয়ে আহত গ্যালারিতে থাকা সমর্থক, হৃদয়ের সমবেদনা

তার ছক্কাগুলোর একটি গিয়ে পড়ে বাংলাদেশের এক সমর্থকের পায়ে, কিছুটা রক্ত বেরিয়ে যায় লাল সবুজ টি-শার্ট পরে খেলা দেখতে আসা দর্শকের। সেই খবর পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমবেদনার পোস্ট দিয়েছেন ডানহাতি ব্যাটার।
Towhid Hridoy

ওয়ানিন্দু হাসারাঙ্গাকে স্লগ সুইপে মিড উইকেটের উপর মারলেন দুই ছক্কা, আরেকটি মারলেন কাভারের উপর দিয়ে। ঠিক পরের বলে আউট হলেও টানা তিন ছক্কায় ম্যাচ অনেকটা সহজ করে দেন তাওহিদ হৃদয়। তার ছক্কাগুলোর একটি গিয়ে পড়ে বাংলাদেশের এক সমর্থকের পায়ে, কিছুটা রক্ত বেরিয়ে যায় লাল সবুজ টি-শার্ট পরে খেলা দেখতে আসা দর্শকের। সেই খবর পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমবেদনার পোস্ট দিয়েছেন ডানহাতি ব্যাটার।

ডালাসে শ্রীলঙ্কার ১২৪ রান টপকাতে গিয়ে বড় ভূমিকা রাখেন হৃদয়। চতুর্থ উইকেটে লিটন দাসের সঙ্গে যোগ করেন ৬৪ রান। মাত্র ২০ বলে ৪০ রানের ইনিংস খেলেন। যাতে ছিল চারটি ছক্কা, সবগুলোই হাসারাঙ্গার বলে। তিনটি ছিলো পর পর। এই চার ছক্কার কোন একটি গিয়ে পড়েছে ওই দর্শকের পায়ে।

একটি সংবাদ মাধ্যমে প্রচারিত ওই দর্শকের ছবি দেখে ব্যতীত হয়ে ভালোবাসা জানিয়েছেন হৃদয়, 'ছবিগুলো একজন পাঠালো, আমার এখানে এখন মধ্যরাত। কয়েকটি ছবি মাথা থেকেই বের হচ্ছে না। আমার জন্য কারো রক্ত ঝরলো এটা ভেবেই খারাপ লাগছে।  প্রিয় ভাই আমার, আমি জানিনা আপনি কে? শুধু জানি আপনার পরিহিত টিশার্টের বুকে বাংলাদেশের মানচিত্র। আপনি এবং আমি একই। আমার মারা ছয় অজান্তেই গিয়ে আপনার পায়ে লেগেছে। আপনি হয়তো  হাসিমুখেই বলছেন আপনি খুশি, কিন্তু একটি সজোরে আসা বলের আঘাত কতোটা ভোগায় তা আমাদের থেকে ভালো আর কেইবা জানে। কখনো দেখা হলে আমাকে বুকে জড়িয়ে নিয়েন, মাথায় হাত বুলিয়ে দিয়েন। আপনার কষ্টে আপনার এই ছোট ভাইও ব্যথিত।'

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১২৪ রানে আটকে রেখেও কঠিন পরিস্থিতিতে পড়ে বাংলাদেশ। পরে তা থেকে দলকে উদ্ধার করেন লিটন ও হৃদয়। লিটন প্রান্ত ধরে খেলতে থাকেন, হৃদয় তুলেন ঝড়। তারা দুজন আউট হলে শঙ্কা জাগলেও শেষ পর্যন্ত ২ উইকেটে জিতে শুভ সূচনা করেছে বাংলাদেশ।

Comments