হয়ত ফাইনালের জন্য সেরাটা জমিয়ে রেখেছেন কোহলি, আশায় রোহিত

আগের চার বিশ্বকাপ মিলিয়ে এক অঙ্কের ঘরে যেখানে  আউট হয়েছেন মাত্র দুবার, এবার এক আসরেই পাঁচবার এই অভিজ্ঞতা হয়েছে তার। দুবার তো শূন্য রানে ফেরার তেতো স্বাদও নেন ভারতের শীর্ষ ব্যাটিং তারকা।
Virat kohli and Rohit Sharma

৭ ম্যাচে ৭৫ রান, গড় স্রেফ ১০.৭১, স্ট্রাইকরেট মোটে ১০০। এবার বিশ্বকাপে বিরাট কোহলিকে চেনাই মুশকিল। গোটা ক্যারিয়ারে এত বিবর্ণ কোন টুর্নামেন্ট তিনি পার করেননি। অনেকেই প্রশ্ন তুলেছেন ওপেনিংয়ে তুলে কি ভুলটা করা হলো না?  ভারত রোহিত শর্মার তাতে সায় নেই। তিনি মনে করেন, সম্ভবত ফাইনালের জন্যই সেরাটা জমিয়ে রেখেছেন কোহলি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসের সর্বোচ্চ রান কোহলির। রোহিতের চেয়ে ১০ ম্যাচ কম খেলেও ৫ রান বেশি করেছেন। এই বিশ্বকাপের আগের চার বিশ্বকাপ ধরলে  ভারতীয় তারকা  ২৫ ইনিংস ব্যাট করে ১৪ ফিফটি করেছেন । ১৩১.২০ স্ট্রাইক রেটে ১১৪১ রান করেছেন ৮১.৫০ গড়ে।

আগের চার বিশ্বকাপ মিলিয়ে এক অঙ্কের ঘরে যেখানে  আউট হয়েছেন মাত্র দুবার, এবার এক আসরেই পাঁচবার এই অভিজ্ঞতা হয়েছে তার। দুবার তো শূন্য রানে ফেরার তেতো স্বাদও নেন ভারতের শীর্ষ ব্যাটিং তারকা। এবারে মতন এত নাজুক অবস্থায় কখনই পড়তে হয়নি তাকে।

স্বাভাবিকভাবেই কোহলিকে নিয়ে উঠছে প্রশ্ন। তাকে ফাইনালে ওপেনিংয়ের বদলে আগের তিন নম্বরে খেলানো উচিত কিনা এই আলোচনাও জোরালো। তবে রোহিতের পূর্ণ আস্থা আছে কোহলির উপর। ভারত অধিনায়ক আশায় আছেন দলের সেরা তারকা হয়ত নিজেকে মেলে ধরবেন সবচেয়ে বড় ম্যাচেই, 'আমরা তার ক্লাস জানি। আপনি যখন ১৫ বছর খেলে ফেলবেন ফর্ম কখনই সমস্যা হবে না।'

'সে সম্ভবত ফাইনালের ফাইনালের জন্য এটা (সেরা পারফরম্যান্স) জমিয়ে রেখেছে।'

Comments

The Daily Star  | English

Quota protest: Students submit memorandum at Bangabhaban

A delegation of students and job seekers submitted to the president's official residence their memorandum containing the one-point demand for reform in the quota system

1h ago