বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে অধিনায়ক বালবার্নি

অভিজ্ঞ টপ অর্ডার ব্যাটার স্টার্লিং অতীতে ছয় ম্যাচে জাতীয় দলের অধিনায়কত্ব করেছেন। উইকেটরক্ষক-ব্যাটার লরকান টাকার পালন করবেন সহ-অধিনায়কের দায়িত্ব।
ছবি: এএফপি

আগামীকাল সোমবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজে বিশ্রামে থাকবেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি। তার অনুপস্থিতিতে সফরকারীদের নেতৃত্ব দেবেন পল স্টার্লিং।

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই খবর নিশ্চিত করেছে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড (সিআই)। অভিজ্ঞ টপ অর্ডার ব্যাটার স্টার্লিং অতীতে ছয় ম্যাচে জাতীয় দলের অধিনায়কত্ব করেছেন। উইকেটরক্ষক-ব্যাটার লরকান টাকার পালন করবেন সহ-অধিনায়কের দায়িত্ব।

বালবার্নির বিশ্রামের ব্যাখ্যায় আইরিশ কোচ হেইনরিখ মালান বলেছেন, 'সামনের টেস্ট ম্যাচ ও আগামী মে মাসে অনুষ্ঠেয় ভীষণ গুরুত্বপূর্ণ বিশ্বকাপ সুপার লিগ সিরিজকে সামনে রেখে শ্রীলঙ্কার বিপক্ষে হতে যাওয়া ওয়ানডে সিরিজে অ্যান্ড্রুর বিশ্রাম নেওয়ার কথা ছিল। তবে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজটি দ্বিতীয় টেস্টে রূপান্তরিত হওয়ায় সে এখন (বাংলাদেশের বিপক্ষে) এই টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে থাকবে।'

আগামী এপ্রিল মাসে শ্রীলঙ্কা সফরে যাবে আইরিশরা। সেখানে তারা স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। দুটি টেস্টেরই ভেন্যু গল আন্তর্জাতিক স্টেডিয়াম।

৩১ বছর বয়সী মালান যোগ করেছেন, 'আমরা সফরের আগে এই সতর্কতা সংকেত দিয়েছিলাম যে প্রত্যাশা অনুসারে প্রচুর পরিমাণ ক্রিকেটের কারণে এই বছর খেলোয়াড়দের ঘুরিয়ে ঘুরিয়ে খেলানোর একটি বিষয় থাকতে পারে। আমি এটাকে দেখছি স্কোয়াড ও খেলোয়াড় ম্যানেজমেন্টের একটি অপরিহার্য অংশ হিসেবে যেন আমরা নেতৃস্থানীয় খেলোয়াড়দের তাদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের সুরক্ষার জন্য পর্যাপ্ত সময় দেই।'

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ। প্রথম টি-টোয়েন্টিতে আগামীকাল সোমবার দুপুর ২টায় মুখোমুখি হবে দুই দল।

টি-টোয়েন্টি সিরিজের আয়ারল্যান্ড স্কোয়াড:

পল স্টার্লিং (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, ফিওন হ্যান্ড, গ্রাহাম হিউম, ম্যাথু হামফ্রেস, টম মায়েস, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট ও ক্রেগ ইয়ং।

Comments

The Daily Star  | English

Rooppur Nuclear Power Plant: First unit to start production in Dec

The deadline for completion of the Rooppur Nuclear Power Plant project has been extended to 2027, and a unit of the plant will be commissioned this December if transmission lines are ready.

2h ago