বাংলাদেশের প্রথম দিনের অনুশীলনে নেই সাকিব

ড্রেসিং রুমে কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে বৈঠকের মাধ্যমে দিন শুরু করেন ক্রিকেটাররা। এরপর তারা নামেন অনুশীলনে।
Shakib Al Hasan
সাকিব আল হাসান। ফাইল ছবি: ফিরোজ আহমেদ

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচকে সামনে রেখে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ। তবে প্রথম অনুশীলন সেশনে অনুপস্থিত ছিলেন অধিনায়ক সাকিব আল হাসান।

রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হয়েছে টাইগারদের অনুশীলন। আগামী মঙ্গলবার একই ভেন্যুতে আইরিশদের মুখোমুখি হবে তারা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তারা জানিয়েছেন, সাকিবকে বিশ্রাম দেওয়া হয়েছে। তিনি বাদে ১৪ সদস্যের টেস্ট স্কোয়াডের বাকিরা অনুশীলন করেছেন।

ছবি: ফিরজ আহমেদ

ড্রেসিং রুমে কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে বৈঠকের মাধ্যমে দিন শুরু করেন ক্রিকেটাররা। এরপর তারা নামেন অনুশীলনে। লিটন দাসকে দেখা যায় উইকেটকিপিং নিয়ে কাজ করতে। বাকিরা তখন ফিল্ডিং অনুশীলন করছিলেন। এরপর নেট সেশনের জন্য ইনডোরে চলে যান তারা।

গতকাল শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে টেস্ট দল ঘোষণা করেছে বিসিবি। সাকিব ও লিটনের আইপিএলের শুরু থেকে খেলার গুঞ্জন উড়িয়ে তাদেরকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে।

ভারতের বিপক্ষে সবশেষ সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়েছেন ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ ও রেজাউর রহমান রাজা। এছাড়া, অভিষেক টেস্টে সেঞ্চুরি করা জাকির হাসান নেই চোটের কারণে।

ছবি: ফিরোজ আহমেদ

জাকিরের চোটে কপাল খুলেছে সাদমান ইসলামের। এক বছর পর জাতীয় দলে ডাক পেয়েছেন এই বাঁহাতি ওপেনার। চোটের কারণে ভারতের বিপক্ষে খেলতে না পারা তামিম ইকবাল ফিরেছেন। এছাড়া, ফেরানো হয়েছে ইবাদত হোসেন ও শরিফুল ইসলামকে।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড:

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, ইবাদত হোসেন, শরিফুল ইসলাম ও মাহমুদুল হাসান জয়।

Comments