কেন ব্যাট করতে নামলেন না আফিফ? 

ভীষণ গুরুত্বপূর্ণ ম্যাচে চ্যালেঞ্জিং রান তাড়ায় যাকে দরকার ছিল সবচেয়ে বেশি, সেই আফিফ হোসেনকে পেল না চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মিডল অর্ডারের ঘাটতিও পূরণ করতে পারেনি তার দল।
Afif Hossain
চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে বল করলেও ব্যাট করতে নামেননি আফিফ হোসেন।

ভীষণ গুরুত্বপূর্ণ ম্যাচে চ্যালেঞ্জিং রান তাড়ায় যাকে দরকার ছিল সবচেয়ে বেশি, সেই আফিফ হোসেনকে পেল না চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মিডল অর্ডারের ঘাটতিও পূরণ করতে পারেনি তার দল। ম্যাচ শেষে জানা গেল ব্যাটিং ইনিংসের আগেই অসুস্থতা নিয়ে হোটেলে ফিরে যান তিনি।

সোমবার চট্টগ্রামের বিপক্ষে শোয়েব মালিকের ফিফটিতে ১৭৯ রানের পুঁজি দাঁড় করেছিল রংপুর রাইডার্স। জবাব দিতে নেমে প্রথম ওভারেই উসমান খানের উইকেট হারায় চট্টগ্রাম। তবে তিনে আফিফের বদলে দেখা যায় অভিষিক্ত তৌফিক খান তুষারকে।

তুষারও বিদায় নিলে চারে নামেন দারবিশ রাসুলি। ১১ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ার পর ক্রিজে আসেন অধিনায়ক শুভাগত হোম। নেমেই ঝড় তুলেন তিনি। রাসুলির সঙ্গে ৪০ বলের জুটিতে আনেন ৬৬ রান।

ম্যাচে তখন বাড়ছিল আশা। দশম ওভারে দলের ৭৭ রানে চতুর্থ ব্যাটার হিসেবে রাসুলির বিদায়ের পরও আফিফকে নামতে না দেখায় খোঁজ নিয়ে জানা যায় তিনি আর ব্যাট করতে নামবেন না।

১৭তম ওভারে নবম উইকেট হারানোর পর ইনিংস শেষ হয়ে যায় চট্টগ্রামের। খেলার পর সংবাদ সম্মেলনে এসে অধিনায়ক শুভাগত জানান, 'সে খেলার আগে থেকে একটু অসুস্থ বোধ করছিল। সম্ভবত গ্যাস্ট্রিকের সমস্যা হচ্ছিল। ফিল্ডিং করার পর অসুস্থ হওয়ায় আর খেলতে নামতে পারেনি।'

দলটির পক্ষ থেকে পরে জানানো হয়, মাঠে এসে কিছুটা জ্বর অনুভব করেন আফিফ। খেলবেন কিনা সেই ভার ছেড়ে দেওয়া হয়েছিল আফিফের উপর। আফিফ দলকে জানান তিনি খেলতে পারবেন। মাঠে নেমে পাওয়ার প্লের মধ্যে দ্বিতীয় ওভারে বল করতে আসেন তিনি। ২ ওভার বল করে আফিফ দেন ১৩ রান। তাকে ফিল্ডিংও করতে দেখা যায়।

তবে ইনিংস বিরতির সময় অসুস্থতা বেশি অনুভব করায় আর ব্যাট না করে হোটেলে ফিরে যান এই তারকা।

Comments