নাসার প্রযুক্তি ব্যবহার করে নেইমারের ফেরার লড়াই!

সার্বিয়ার বিপক্ষে গোড়ালির লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়ে গ্রুপ পর্বের লড়াই থেকে ছিটকে গেছেন নেইমার। তবে যদি দলের প্রয়োজন হয় নাটকীয়ভাবে গ্রুপ পর্বেই ফিরে আসার সম্ভাবনা তৈরি হয়েছে। চোট সারাতে যে চেষ্টার কোন ঘাটতি রাখছেন না তিনি।
Neymar
কম্প্রেশন বুট দিয়ে চলছে নেইমারের চোট সারানোর চেষ্টা

সার্বিয়ার বিপক্ষে গোড়ালির লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়ে গ্রুপ পর্বের লড়াই থেকে ছিটকে গেছেন নেইমার। তবে যদি দলের প্রয়োজন হয় নাটকীয়ভাবে গ্রুপ পর্বেই ফিরে আসার সম্ভাবনা তৈরি হয়েছে। চোট সারাতে যে চেষ্টার কোন ঘাটতি রাখছেন না তিনি। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল অ্যারোনটিক্স অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশনের (নাসা) আবিষ্কৃত একটি প্রযুক্তি ব্যবহার করে তার চোট সারানোর কাজ চলছে।

দোহায় আজ বাংলাদেশ সময় রাত ১০টায় সুইজারল্যান্ডের বিপক্ষে নামবে ব্রাজিল। এই ম্যাচে নিশ্চিতভাবেই নেই নেইমার। কিন্তু ২ ডিসেম্বর ক্যামেরুনের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে যাতে তাকে পাওয়া যায় সেই চেষ্টা চলছে জোরালোভাবে।

স্প্যানিশ গণমাধ্যম 'এএস' জানায় নেইমারের ফিজিওথেরাপি কক্ষে এই প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে রোববার একটি ছবি প্রকাশ করেন নেইমার। 'কমপ্রেশন বুট' নামের এই বিশেষ পোশাক দুই পায়ে পরে থাকলে ব্যথা দ্রুত কমে যায়।

ক্ষতিগ্রস্ত জায়গায় রক্ত চলাচল স্বাভাবিক রাখা, ফোলা কমানো, টিস্যু পুনর্গঠিত করার পাশাপাশি পেশির টানও কমিয়ে ফেলে এই প্রযুক্তি।

নেইমারের গোড়ালির লিগামেন্টে আঘাত আছে, এই কারণে তার পা ফুলে গেছে। তা সারিয়ে তুলতে দিন রাত সারাক্ষণ চিকিৎসা নিচ্ছেন নেইমার।

গত ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ৬৭ মিনিটে সার্বিয়ান ডিফেন্ডার মিলেনকোভিচের একটি বাজে ট্যাকলের শিকার হয়ে গোড়ালিতে চোট পান নেইমার। ব্রাজিলের বিপক্ষে ১২টি ফাউল করে সার্বিয়া, যার ৯টিই করা হয় নেইমারের বিপক্ষে। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ফাউলের শিকার হওয়া ফুটবলার নেইমার।

চোটে আপাতত ছিটকে পড়লেও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে ফিরে আসার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন নেইমার। কোচ তিতেও বারবারবই বলছে, এই বিশ্বকাপে অবশ্যই খেলায় ফিরবেন দলের সবচেয়ে বড় ভরসা।

Comments