আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

সাকিবকে আউট করে হাত ঘড়ির ইশারা দিলেন ম্যাথিউস

দ্বিতীয় স্পেলে বল করতে এসে ৩২তম ওভারের প্রথম বলটি স্লোয়ার দেন ম্যাথিউস। গতিতে বিভ্রান্ত হয়ে ফ্লিক করতে যাওয়া সাকিব ধরা দেন লং অনে।

দিল্লি থেকে

সাকিবকে আউট করে হাত ঘড়ির ইশারা দিলেন ম্যাথিউস

দ্বিতীয় স্পেলে বল করতে এসে ৩২তম ওভারের প্রথম বলটি স্লোয়ার দেন ম্যাথিউস। গতিতে বিভ্রান্ত হয়ে ফ্লিক করতে যাওয়া সাকিব ধরা দেন লং অনে।
ম্যাথিউসের বলেই আউট সাকিব
ছবি: সংগ্রহ

অ্যাঞ্জেল ম্যাথিউসের বলে ৭ রানেই আউট হতে পারতেন সাকিব আল হাসান। কিন্তু শর্ট কাভারে সাকিবের ক্যাচ ফেলে দেন চারিথা আসালাঙ্কা। পরে থিতু হয়ে সাকিব আগ্রাসী ইনিংসে দলকে নিয়ে যান জেতার কাছে। সেই ম্যাথিউসের বলেই সেঞ্চুরির আগে থামে তার ইনিংস। সাকিবকে আউট করে হাত ঘড়ির ঈশারা দিয়ে ম্যাথিউস যেমন উদযাপন করলেন তাতে বেরিয়ে এলো তার ক্ষোভ।

দ্বিতীয় স্পেলে বল করতে এসে ৩২তম ওভারের প্রথম বলটি স্লোয়ার দেন ম্যাথিউস। গতিতে বিভ্রান্ত হয়ে ফ্লিক করতে যাওয়া সাকিব ধরা দেন লং অনে। আউট হয়ে ফিরে যাওয়া বাংলাদেশ অধিনায়কের কাছে গিয়ে হাত ঘড়ির ঈশারা দিয়ে নিজের টাইমড আউটের ইঙ্গিতই দেন ম্যাথিউস।

৬৫ বলে ৮২ রান করে সাকিবের আউটের সময় বাংলাদেশের স্কোর ২১০ রান। খানিক পর সেঞ্চুরির কাছে থাকা নাজমুল হোসেন শান্তকেও ফেরান তিনি। তবে ততক্ষণে বড্ড দেরি হয়ে গেছে তাদের।

লঙ্কান ইনিংসের ২৫তম ওভারের দ্বিতীয় বলে সাদিরা সামারাবিক্রমা যখন সাকিবের বলে ক্যাচ দিয়ে আউট হন, তার খানিকের মধ্যেই মাঠে প্রবেশ করেন ম্যাথিউস। তবে বল মোকাবিলা করতে বেশ কিছুটা সময় নিয়ে নেন তিনি। তার আনা হেলমেটের স্ট্র্যাপে সমস্যা ছিল, সেটা বদলাতে থাকেন। যখন বল মোকাবিলা করতে তৈরি হন, তখন টাইমড আউটের আবেদন করে বসেন সাকিব।

ম্যাথিউস তখন তাকে বোঝানোর চেষ্টা করেন যে, হেলমেটে সমস্যা থাকায় দেরি হচ্ছিল। দূর থেকে মনে হচ্ছিল, সাকিব এটা মানতে রাজী নন। বেশ কিছুটা সময় নিয়ে চলে আলোচনা। ফিল্ডিং অধিনায়ক ছাড় না দেওয়ায় আম্পায়ার মারাইস ইরাসমাসকে টাইমড আউটের ঘোষণা দিতে হয়। আন্তর্জাতিক ক্রিকেট প্রথমবার দেখে এমন আউট। আউটটি নিয়ে এরমধ্যে বিশ্ব ক্রিকেটে চলছে তুমুল বিতর্ক।

স্বাভাবিকভাবে সাকিব ব্যাট করতে নামার সময় নজর ছিল লঙ্কানদের দিকে। বিশেষ করে ম্যাথিউসকে বারবার দেখানো হচ্ছিল স্ক্রিনে। তিনি ইনিংসের বিরতিতেও আম্পায়ার, ধারাভাষ্যকার অনেককে গিয়ে এই বিষয়েই কথা বলছিলেন।

সাকিবকে আউট করতে তার ভেতর হয়ত জেদ কাজ করছিল। দারুণ বল করে শুরুতে সুযোগ তৈরি করেও হতাশায় পুড়েন। পরে ঠিকই আউট করেন। তবে ম্যাচ তখন বাংলাদেশের মুঠোয়।

Comments

The Daily Star  | English

BNP doing politics over Khaleda Zia’s illness: Quader

Awami League General Secretary Obaidul Quader today said BNP leaders are doing politics over the illness of party chief Khaleda Zia

17m ago