ভালোবাসা দিবসে যেসব টেক গ্যাজেট উপহার দিতে পারেন

বছর ঘুরে আবারও আসছে ভালোবাসা দিবস বা ভ্যালেন্টাইনস ডে। ভালোবাসা দিবসে প্রিয়জনকে খুশি করতে আমাদের চেষ্টার যেন শেষ থাকে না। তবে, এবার ভিন্ন কিছু উপহার দিয়ে প্রিয় মানুষটিকে চমকে দিতে পারেন। তথ্যপ্রযুক্তির এই যুগে টেক গ্যাজেট হতে পারে সেরা চমক। তাহলে জেনে নিন প্রয়োজনীয় ১০টি টেক গ্যাজেটের সন্ধান, যেগুলো এবারের ভালোবাসা দিবসে প্রিয়জনকে উপহার দিতে পারেন।
স্টার ফাইল ফটো

বছর ঘুরে আবারও আসছে ভালোবাসা দিবস বা ভ্যালেন্টাইনস ডে। ভালোবাসা দিবসে প্রিয়জনকে খুশি করতে আমাদের চেষ্টার যেন শেষ থাকে না। তবে, এবার ভিন্ন কিছু উপহার দিয়ে প্রিয় মানুষটিকে চমকে দিতে পারেন। তথ্যপ্রযুক্তির এই যুগে টেক গ্যাজেট হতে পারে সেরা চমক। তাহলে জেনে নিন প্রয়োজনীয় ১০টি টেক গ্যাজেটের সন্ধান, যেগুলো এবারের ভালোবাসা দিবসে প্রিয়জনকে উপহার দিতে পারেন।

ফুজিফিল্ম ইনসট্যাক্স মিনি ইভো

প্রিয়জনের জন্য এবারের সেরা উপহার হতে পারে ফুজিফিল্ম ইনসট্যাক্স মিনি ইভো ইনস্ট্যান্ট ক্যামেরা। এটি দিয়ে ছবি তোলার সঙ্গে সঙ্গে ক্রেডিট কার্ড-আকারে ছবির প্রিন্ট কপি পাওয়া যায়। মসৃণ, কমপ্যাক্ট ডিজাইনের লাইটওয়েট এ ক্যামেরাটির বিভিন্ন রঙে পাওয়া যায়। পোট্রেট এবং ম্যাক্রো শটের জন্য এতে আছে বিল্ট-ইন ফ্ল্যাশ, সেলফি ক্যামেরা ও একটি ক্লোজ-আপ লেন্স। এছাড়া একটি বিল্ট-ইন রিচার্জেবল ব্যাটারি এবং চার্জ করার জন্য একটি মাইক্রো-ইউএসবি পোর্ট। অনেক ফিল্ম অপশন থাকায় ফটোগ্রাফিপ্রিয় যে কারো জন্য এটি হবে দারুণ উপহার।

ভিক্টর জারগেন নেক ম্যাসাজ পিলো

আধুনিক প্রযুক্তির ম্যাসাজ থেরাপি দিতে সক্ষম ভিক্টর জারগেন নেক ম্যাসাজ পিলো। সহজে বহনযোগ্য ও ব্যবহারযোগ্য এই পিলো ঘাড় ব্যথা, টেনশন ও উদ্বেগ কমাতে দারুণ কাজ করে। ম্যাসাজ পিলোতে আছে শিয়াতসু, নিডিং ও ভাইব্রেশন নামক ভিন্ন কয়েকটি ম্যাসাজ ফিচার, যা ব্যবহারকারীর পছন্দ অনুযায়ী ব্যবহার করা যায়। প্রশান্তি পেতে এবং মাংসপেশীর ব্যথা থেকে পরিত্রাণ পেতে এটির কোনো তুলনা নেই। ঘাড়, কাঁধ এবং কোমরে ম্যাসাজের জন্য এটি বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। তাই এসব স্থানে দীর্ঘস্থায়ী ব্যথা বা টেনশনে ভুগছেন এমন ব্যক্তির জন্য এটি দারুণ উপহার হবে।

এমবার স্মার্ট মগ

উন্নত প্রযুক্তি ব্যবহারে সঠিক তাপমাত্রায় পানীয় গরম রাখতে সক্ষম এমবার স্মার্ট মগ। যারা গরম চা, কফি পান করতে পছন্দ করেন তাদের জন্য ভালো একটি উপহার হবেন এটি। স্মার্টফোন অ্যাপের মাধ্যমে পছন্দ মতো তাপমাত্রা সেট করা এবং বিভিন্ন প্রিসেট তাপমাত্রা অপশন ব্যবহার করা যাবে। নির্ধারিত তাপমাত্রায় পৌঁছানোর পর এটি নোটিফিকেশন দেয়। স্টেইনলেস স্টিলে তৈরি আকর্ষণীয় ডিজাইনের এই মগ রান্নাঘর বা অফিসে সৌন্দর্যবর্ধনেও পারদর্শী।

ভিআর গ্লাস

ইন্টারেক্টিভ এবং বাস্তবসম্মত ভার্চুয়াল ভ্রমণ, গেমিং বা সিনেমা দেখার পরিবেশের অভিজ্ঞতা দেয় ভার্চুয়াল রিয়েলিটি গ্লাস। বাজারের বিভিন্ন ধরনের ভিআর গ্লাস পাওয়া যায়, যার মধ্যে স্মার্টফোন ব্যবহার করা থেকে শুরু করে বিল্ট-ইন ডিসপ্লে এবং মোশন ট্র্যাকিংসহ নানা সুবিধা থাকে। অনেক ডাউনলোডযোগ্য গেম এবং অ্যাপেও ভিআর গ্লাস থাকে। এ ছাড়া অ্যাডজাস্টেবল স্ট্র্যাপ এবং লেন্সের পাশাপাশি ভিআর গ্লাস সহজে ব্যবহারযোগ্য ও আরামদায়ক হয়।

মিনি ড্রোন

ওপর থেকে দূরের ছবি এবং ভিডিও করতে ছোট, হালকা ওজন ও বহনযোগ্য ডিভাইস হলো মিনি ড্রোন। এসব ড্রোন ক্যামেরা দিয়ে বেশ ভালো ছবি ও যা ভিডিও ক্যাপচার করা যায়। এগুলো সহজে নিয়ন্ত্রণের জন্য উঁচু হোল্ড, হেডলেস মোড এবং ওয়ান-বাটন টেক-অফ/ল্যান্ডিং ফিচার থাকে। এসব ড্রোন বেশ টেকসই এবং দীর্ঘস্থায়ী হয়। এগুলোতে আছে জিপিএস, বাধা অতিক্রম করার সক্ষমতা এবং গতিশীল এবং অসাধারণ ফুটেজ ক্যাপচার করার জন্য ফলো মি'র মতো ফিচার।

ইলেকট্রিক স্কুটার

আশপাশের শহরে ঘুরে বেড়াতে বেশ উপকারি ও পরিবেশবান্ধব যানবাহন হিসেবে ইলেকট্রিক স্কুটির জুড়ি নেই। এটিতে থাকা বৈদ্যুতিক মোটর মডেলের ওপর নির্ভর করে সর্বোচ্চ গতিতে ঘণ্টায় প্রায় ১৫ থেকে ৩০ মিটার দূরত্ব অতিক্রম করতে সক্ষম। ছোট ভ্রমণ, প্রতিদিনের কাজ বা যাতায়াতের জন্য এটি উপযুক্ত। বৈদ্যুতিক স্কুটার যেমন সুবিধাজনক, বহনযোগ্য, তেমনি ব্যবহার করা সহজ। এগুলোর ব্যাটারি দীর্ঘস্থায়ী এবং পাওয়ার আউটলেট ব্যবহার করে সহজেই রিচার্জ করা যায়।

স্মার্ট অ্যালার্ম ঘড়ি

স্মার্ট অ্যালার্ম ঘড়িতে ভয়েস কমান্ড, ব্লুটুথ সংযোগ এবং স্মার্টফোন ইন্টিগ্রেশন ফিচার থাকায় সহজেই সময় মেনে কাজ করা যায়। স্মার্টফোন অ্যাপের মাধ্যমে অ্যালার্ম, সেটিংস, স্লিপ টাইমস ট্র্যাক নিয়ন্ত্রণ করা যায়। এই অ্যালার্ম ঘড়িতে থাকা লাইট সেন্সর স্বয়ংক্রিয়ভাবে ঘড়ির উজ্জ্বলতা সমন্বয় করে। এছাড়া আবহাওয়ার আপডেট, খবর এবং ট্রাফিক রিপোর্টের মতো ফিচারও থাকে মডেল ভেদে।

ব্লুটুথ বিনি

গান শোনার ও কল করার জন্য ফ্যাশনেবল গ্যাজেট হলো ব্লুটুথ বিনি। এতে থাকা বিল্ট-ইন স্পিকার ও মাইক্রোফোন স্মার্ট ডিভাইসের সঙ্গে কোনো তারের সাহায্য ছাড়াই সংযোগ করতে পারে। এটি আরামদায়ক এবং ঠান্ডার সময় উষ্ণতা দিতে সক্ষম। ফোন বের না করেই সহজেই ভলিউম নিয়ন্ত্রণ, ট্র্যাক স্কিপ ও কল রিসিভ করার জন্য ফিচার আছে। এ ছাড়া স্কাইং, স্নোবোর্ডি ছাড়াও অন্যান্য কাজ করার সময় এটি পরে থাকা যায়।

নিন্টেন্ডো সুইচ

গেমিং এবং বিনোদনের জন্য ইন্টারেক্টিভ হাইব্রিড গেমিং কনসোল গ্যাজেট নিন্টেন্ডো সুইচ। এটি টিভির সঙ্গে কানেক্ট করে বা হাতে বহনযোগ্য ডিভাইস হিসেবেও কাজ করতে পারে। এতে ট্রিপল এ থেকে শুরু করে ইন্ডি গেম পর্যন্ত সব ধরনের গেম খেলা যায়। এটিতে মাল্টিপ্লেয়ার গেমিং ফিচার আছে। এছাড়া স্ট্রিমিং অ্যাপ এবং বন্ধুদের সঙ্গে অনলাইনে গেম খেলা যায় এটির মাধ্যমে। 'নিন্টেন্ডো সুইচ অনলাইন' দিয়ে অনলাইনে গেম খেলার পাশাপাশি ক্লাসিক গেমের লাইব্রেরি অ্যাক্সেস করা এবং ক্লাউডে গেমের ডেটা সংরক্ষণ করা যায়।

Comments