ফরিদপুর

অস্ত্রসহ টিকটক ভিডিও, পদ হারালেন ছাত্রলীগ নেতা

ভিডিওতে দেখা যায়, একটি কালো রঙের টি-শার্ট ও লুঙ্গি পরে এক তরুণ একটি বিছানায় বসে আছেন। রামদাসহ বেশ কয়েকটি দেশীয় অস্ত্র একটি সাদা বস্তায় ভরছেন তিনি। 
ছবি: টিকটক ভিডিও থেকে নেওয়া

ফরিদপুরের বোয়ালমারীতে এবার দেশীয় অস্ত্র নিয়ে টিকটক ভিডিও ফেসবুকে শেয়ার করে ছাত্রলীগের পদ থেকে অব্যবহিত পেলেন এক নেতা।

অব্যাহতিপ্রাপ্ত বিল্লাল মৃধা (২৫) বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সহসভাপতি ছিলেন। তিনি বোয়ালমারী পৌরসভার দক্ষিণ কামারগ্রাম মহল্লার বাসিন্দা। 

গতকাল রোববার সকালে তিনি টিকটক ভিডিওটি ফেসবুকে শেয়ার করেন। রাতে ফরিদপুর জেলা ছাত্রলীগ তাকে অব্যাহতির সিদ্ধান্তের কথা জানায়।

জানা গেছে, ছাত্রলীগ নেতা বিল্লাল মৃধা রোববার সকাল ৮টার দিকে ফেসবুকে একটি টিকটক ভিডিও পোস্ট করেন। 

৯ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, একটি কালো রঙের টি-শার্ট ও লুঙ্গি পরে এক তরুণ একটি বিছানায় বসে আছেন। রামদাসহ বেশ কয়েকটি দেশীয় অস্ত্র একটি সাদা বস্তায় ভরছেন তিনি। 

ভিডিওতে তাকে একটি সংলাপের সঙ্গে মুখ মেলাতে দেখা যায়। বক্তব্যে বলা হয়, 'আরে দুই একটা গ্যাঞ্জাম কইরা ভাবোস তুই এলাকার সেরা। আমগো ইতিহাসটা গাইট্টা দেহিস। আমগো জীবনডাই গ্যাঞ্জাম দিয়া ভরা।'

এ ঘটনায় বিতর্ক সৃষ্টি হলে প্রায় ৪ ঘণ্টা পর তিনি পোস্টটি মুছে দেন। ততক্ষণে এটি ভাইরাল হয়ে যায়।

পরে রোববার রাতে ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী ও মো. ফাহিম আহামেদের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে তাকে অব্যাহতির কথা জানানো হয়। 

এর আগে গত ২৭ মার্চ কোমরে পিস্তল গুঁজে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছবি পোস্ট করায় বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শুভ্রদেব ওরফে সুদেব বিশ্বাসের বিরুদ্ধে মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়। 

পরে তাকে জেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি দেওয়া হয়। রোববার রাতে বিল্লাল মৃধার সঙ্গে শুভ্রদেবকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয় জেলা ছাত্রলীগের পক্ষ থেকে।

অব্যাহতিপ্রাপ্ত ছাত্রলীগ নেতা বিল্লাল মৃধা গণমাধ্যমকে বলেন, 'টিকটক ভিডিওটি আমার ফেসবুক আইডি থেকে পোস্ট করা হয়েছে ঠিকই, কিন্তু এটা আমি পোস্ট করিনি। কয়েক মাস আগে আমার মোবাইলটি চুরি হয়ে যায়। এরপর আজ সকালে কারা আমার আইডিতে টিকটক ভিডিও পোস্ট করে জানি না। পরে যখন জানতে পেরে ডিলিট করে দিয়েছি।'

জানতে চাইলে বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মোরতুজা আলী ডেইলি স্টারকে বলেন, 'বিষয়টি খুবই দুঃখজনক। কোনো দায়িত্বশীল ব্যক্তির কাছে এমনটি কাম্য নয়। তবে এটি তার ব্যক্তিগত বিষয়।'

এ বিষয়ে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব ডেইলি স্টারকে বলেন, 'ছাত্রলীগ নেতা বিল্লাল দেশীয় অস্ত্রসহ একটি টিকটক ভিডিও ফেসবুকে আপলোড করেছেন। তবে ভিডিওটি তার নিজের নয় এ ব্যাপারে পুলিশ নিশ্চিত।'

তাকে জিজ্ঞাসাবাদের জন্য খোঁজা হচ্ছে। ঘটনার পর থেকে তিনি পলাতক আছেন বলে জানান ওসি।

 

Comments