৫০০ জনকে নিয়োগ দেবে আনসার-ভিডিপি, যোগ্যতা এসএসসি পাশ

আবেদন করতে হবে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে। 
আনসার-ভিডিপি
ছবি: সংগৃহীত

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী (আনসার-ভিডিপি) ৫০০ অস্থায়ী ব্যাটালিয়ন আনসারের শূন্যপদ (শুধুমাত্র পুরুষ) পূরণের লক্ষ্যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। 

দেশের সব জেলার জেলাভিত্তিক শূন্যপদের বিপরীতে আগ্রহী যোগ্য প্রার্থীরা খুব সহজে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। 

আবেদন করতে হবে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে। 

পদের নাম: ব্যাটালিয়ন আনসার
পদসংখ্যা: ৫০০টি
যোগ্যতা: এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। প্রার্থীতে অবিবাহিত হতে হবে।
বয়স: ৩০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ২২ বছরের হতে হবে।

প্রার্থী বাছাই: নির্বাচনের ক্ষেত্রে প্রার্থীদের পর্যায়ক্রমে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা, লিখিত পরীক্ষা এবং চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা গ্রহণ করা হবে। শুধু প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদেরই  Blood Sugar, HbAIC, HBsAg, Anti HCV, Serum Creatinine এবং Dope Test সম্পন্ন করানো হবে। পরবর্তীতে পুলিশ ভিআর-সম্পন্ন হওয়ার পর সঠিক তদন্ত প্রতিবেদনপ্রাপ্তি সাপেক্ষে নিয়োগপত্র প্রদান করা হবে।

শারীরিক যোগ্যতা: সাধারণ ও অন্যান্য প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ওজন ৪৯.৮৯৫ কেজি, বুকের মাপ ৩২-৩৪ ইঞ্চি। ক্ষুদ্র নৃগোষ্ঠির প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৪৭.১৭৩ কেজি, বুকের মাপ ৩০-৩২ ইঞ্চি। প্রার্থীদের দৃষ্টিশক্তি ৬ বাই ৬। কোনো দুরারোগ্য ব্যধি থাকলে প্রার্থীকে প্রাথমিক বাছাইয়ে নির্বাচিত করা হবে না। 

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীরা ansarvdp.gov.bd এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।

ভাতা: প্রশিক্ষণকালীন ভাতা দৈনিক ১৫০ টাকা এবং বিনামূল্যে চিকিৎসা সেবা। আর চাকরিকালীন ভাড়া সমতলে দৈনিক মোট ৫১৬.৬৬ টাকা আর পাহাড়ে দৈনিক মোট ৫৩৩.৩৩ টাকা। ১০ হাজার টাকা করে বছরে ২টি উৎসব ভাতা।

রেশন: সরকার প্রদত্ত ভর্তুকিমূল্যে পারিবারিক রেশন (মাসিক)।

আবেদন ফি: আনসারভিডিপির ওয়েবসাইটে আবেদনের লিংকে ক্লিক করে বিকাশ, রকেট বা মোবিক্যাশের মাধ্যমে নির্ধারিত ফি জমা দিতে হবে। ফি পরিশোধে কোনো সমস্যা, কিংবা অন্য যেকোনো সমস্যার প্রেক্ষিতে যোগাযোগ করতে পারবেন ০৯৬৪৩২০৭০০৪ নম্বরে। 

আবেদনপত্র পূরণ ও ফি জমাদান শুরুর তারিখ: ১৬ সেপ্টেম্বর।
আবেদনের পূরণ ও ফি জমাদানের শেষ তারিখ: ৩০ সেপ্টেম্বর।

বিস্তারিত দেখুন এই লিংকে।

 

গ্রন্থনা: আহমেদ হিমেল

Comments