ক্যারিয়ার

কুমিল্লা কর অঞ্চলে ৭ পদে ৩১ জনের চাকরির সুযোগ

শুধু চট্টগ্রাম বিভাগের প্রকৃত নাগরিকরা আগামী ৭ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে আবেদন করতে পারবেন। 
কুমিল্লা কর অঞ্চলে ৭ পদে ৩১ জনের চাকরির সুযোগ
স্টার ফাইল ছবি

অর্থ মন্ত্রণালয়ের অধীনস্থ অভ্যন্তরীণ সম্পদ বিভাগ থেকে প্রাপ্ত ছাড়পত্রের ভিত্তিতে জাতীয় রাজস্ব বোর্ডের অধীনস্থ কর অঞ্চল-কুমিল্লার ৩১টি শূন্য পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। 

শুধু চট্টগ্রাম বিভাগের প্রকৃত নাগরিকরা আগামী ৭ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে আবেদন করতে পারবেন। 

পদের নাম: ব্যক্তিগত সহকারী

পদ সংখ্যা: ২টি

যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটারে বেসিক ট্রেনিং কোর্সে উত্তীর্ণ। সাঁটলিপিতে বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি যথাক্রমে ৫০ ও ৮০ শব্দ হতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি যথাক্রমে ২৫ ও ৩০ শব্দ হতে হবে।  

বেতন: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

পদের নাম: উচ্চমান সহকারী

পদ সংখ্যা: ৬টি

যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটারে বেসিক ট্রেনিং কোর্সে উত্তীর্ণ।   
বেতন: ১০,২০০-২৪,৬৮০  টাকা (গ্রেড-১৪)

পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর/কম্পিউটার অপারেটর

পদ সংখ্যা: ৪টি

যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। সাঁটলিপিতে বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি যথাক্রমে ৪৫ ও ৭০ শব্দ হতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি যথাক্রমে ২৫ ও ৩০ শব্দ হতে হবে।  

বেতন:  ১০,২০০-২৪,৬৮০  টাকা (গ্রেড-১৪)

পদের নাম: ডাটা এন্ট্রি অপারেটর/অফিসসহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদ সংখ্যা: ৭টি

যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার ব্যবহারে দক্ষতা এবং কম্পিউটার মুদ্রাক্ষরের গতি প্রতি মিনিটে বাংলা ২০ ও ইংরেজি ২০ শব্দ।

বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: গাড়িচালক

পদ সংখ্যা: ৪টি

যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। হালকা অথবা ভারী গাড়ি চালনার বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। 

বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

জেলা কোটা: উপরের ৫টি পদে খাগড়াছড়ি ও কুমিল্লা জেলা ছাড়া চট্টগ্রাম বিভাগের বাকি সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এতিম বা শারীরিক প্রতিবন্ধী কোটায় চট্টগ্রাম বিভাগের সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। 

পদের নাম: নোটিশ সার্ভার

পদ সংখ্যা: ৪টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বেতন: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

পদের নাম: অফিস সহায়ক

পদ সংখ্যা: ৪টি

যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বেতন: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

জেলা কোটা: উপরের দুটি পদে বান্দরবান, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, ফেনী জেলা ছাড়া চট্টগ্রাম বিভাগের বাকি সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এতিম বা শারীরিক প্রতিবন্ধী কোটায় চট্টগ্রাম বিভাগের সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়সসীমা: ০৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের বয়সসীমা ১৮-৩২ বছর। ক্রমিক নম্বর ৩ ও ৪-এ উল্লিখিত পদের বিপরীতে বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

আবেদন যেভাবে: আবেদন করতে ইচ্ছুক ব্যক্তি http://tzc.teletalk.com.bd  ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০) পিক্সেল ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৮০) স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ কিলোবাইট ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ কিলোবাইট হতে হবে।

আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সব কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদনপত্র সাবমিট করার আগেই পূরণকৃত সব তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।  

আবেদনের সময়সীমা 

অনলাইনে আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ১৭ আগস্ট সকাল ১০টা।

অনলাইনে আবেদনপত্র পূরণের শেষ তারিখ ও সময়: ৭ সেপ্টেম্বর বিকেল ৫টা। 

আবেদন ফি: টেলিটক প্রি-পেইড নম্বরের মাধ্যমে দুটি এসএমএস করে আবেদন ফি বাবদ ১-৫ নম্বর ক্রমিকের জন্য ২০০ টাকা, টেলিটকের সার্ভিস চাজ বাবদ ২৩ টাকাসহ (অফেরযোগ্য) মোট ২২৩ টাকা এবং ৬-৭ নম্বর ক্রমিকের জন্য ১০০ টাকা, টেলিটকের ১২ টাকসহ (অফেরযোগ্য) মোট ১১২ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে।

গ্রন্থনা: আহমেদ হিমেল

 

Comments