চবিতে ছাত্রী নিপীড়ন: পরীক্ষায় বসেছেন বহিষ্কৃত ২ ছাত্রলীগ কর্মী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নারী শিক্ষার্থীকে নিপীড়নের ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের পর চূড়ান্ত পরীক্ষায় অংশ নিয়েছেন ছাত্রলীগের দুই কর্মী।
চবিতে ছাত্রী নিপীড়ন: পরীক্ষায় বসেছেন বহিষ্কৃত ২ ছাত্রলীগ কর্মী
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নারী শিক্ষার্থীকে নিপীড়নের ঘটনায় বহিষ্কৃত ছাত্রলীগের দুই কর্মী ইমন আহাম্মেদ ও রাকিব হাসান। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নারী শিক্ষার্থীকে নিপীড়নের ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের পরও চূড়ান্ত পরীক্ষায় অংশ নিয়েছেন ছাত্রলীগের দুই কর্মী।

গত বছরের সেপ্টেম্বরে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দুই নারী শিক্ষার্থীকে হেনস্তার দায়ে চলতি বছরের ২৫ জুলাই চার শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তারা হলেন- আরবি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. জুনায়েদ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রুবেল হাসান, দর্শন বিভাগের একই বর্ষের ইমন আহাম্মেদ ও রাকিব হাসান।

তারা সবাই ছাত্রলীগের সভাপতি রেজাউল হকের অনুসারী।

বহিষ্কৃত হলেও আজ বুধবার বিভাগের চূড়ান্ত পরীক্ষায় অংশ নিয়েছেন ইমন ও রাকিব ।

এ বিষয়ে জানতে চাইলে দর্শন বিভাগের চেয়ারম্যান আবদুল মান্নান বলেন, 'এই দুই শিক্ষার্থীকে বহিষ্কারের বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের কিছু জানায়নি। সেজন্য তাদের পরীক্ষায় বসতে দেওয়া হয়েছে।'

যোগাযোগ করলে চবির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম মনিরুল হাসান বলেন, 'এক বৈঠকে তাদেরকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়েছে। এই সভার কোনো লিখিত আদেশ এখনো প্রস্তুত করা হয়নি তাই আমরা এখনো সংশ্লিষ্ট বিভাগে কোনো চিঠি পাঠাইনি।'

শিগগিরই চিঠি দেওয়া হবে বলেও জানান তিনি।

Comments

The Daily Star  | English

How Lucky got so lucky!

Laila Kaniz Lucky is the upazila parishad chairman of Narsingdi’s Raipura and a retired teacher of a government college.

7h ago