যৌন হয়রানির প্রতিবাদ করায় হামলা, বিচারের দাবিতে ঢাবিতে মানববন্ধন

গত ২১ আগস্ট রাতে রাজধানীর উত্তরায় ইভটিজিংয়ের প্রতিবাদ করতে গিয়ে হামলার শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইমন হোসাইন ও তার বড় ভাই সাব্বির হোসেন।
যৌন হয়রানির প্রতিবাদ করায় হামলা, বিচারের দাবিতে ঢাবিতে মানববন্ধন
ছবি: স্টার

গত ২১ আগস্ট রাতে রাজধানীর উত্তরায় যৌন হয়রানির প্রতিবাদ করতে গিয়ে হামলার শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইমন হোসাইন ও তার বড় ভাই সাব্বির হোসেন।

আজ সোমবার ওই ঘটনায় হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক দল শিক্ষার্থী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে ক্ষণিকা বাস কমিটি আয়োজিত একটি মানববন্ধনে এ দাবি জানানো হয়।

ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী ফারজানা মুন্নী বলেন, 'আমরা রাস্তায় চলাচলের সময় নিয়মিত ইভটিজিংয়ের শিকার হই। এটার বিরুদ্ধে সবার সচেতন হওয়া জরুরি। ইমন হোসাইন সচেতন নাগরিক হিসেবেই এর প্রতিবাদ জানিয়েছিল। কিন্তু তার ওপর হামলা হলো, তার ভাইকেও আহত করা হলো। এ ঘটনায় দোষীদের আইনের আওতায় এনে বিচার করতে হবে।'

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী আতিকুল ইসলাম বলেন, 'এ ঘটনায় ইমন মামলা করেছে। কিন্তু এক সপ্তাহ পার হলেও এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। আমরা ডিএমপি কমিশনারের কাছে জানতে চাই, হামলাকারীরা কবে গ্রেপ্তার হবে?'

মানববন্ধনে শিক্ষার্থীরা হামলাকারীদের গ্রেপ্তার না করা পর্যন্ত আন্দোলন চলবে বলে জানান।

Comments

The Daily Star  | English

High Inflation, Power Crisis: PM asks ministries to find a way out

Prime Minister Sheikh Hasina yesterday asked the ministries concerned to come up with a roadmap to tackle inflation and power crisis, the biggest sources of people’s sufferings.

2h ago