অনশনের ২৪ ঘণ্টায় অসুস্থ হয়ে পড়েছেন সেই ঢাবি শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রশাসনিক ভবনে শিক্ষার্থী হয়রানিসহ নানা অনিয়ম বন্ধে ৮ দফা দাবিতে আমরণ অনশন শুরু করা হাসনাত আবদুল্লাহ অসুস্থ হয়ে পড়েছেন।
অনশনে অসুস্থ হয়ে পড়ে হাসনাতকে আজ দুপুর ১২টার দিকে একজন চিকিৎসক এসে দেখে গেছেন। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রশাসনিক ভবনে শিক্ষার্থী হয়রানিসহ নানা অনিয়ম বন্ধে ৮ দফা দাবিতে আমরণ অনশন শুরু করা হাসনাত আবদুল্লাহ অসুস্থ হয়ে পড়েছেন।

এ অবস্থায় আজ বুধবার দুপুর ১২টার দিকে একজন চিকিৎসক এসে তাকে দেখে গেছেন।

গতকাল মঙ্গলবার দুপুর ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই অনশন কর্মসূচি শুরু করেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী হাসনাত। কিন্তু অসুস্থ হয়ে পড়লেও দাবি পূরণ না হওয়া পর্যন্ত অনশন ভাঙতে রাজি নন তিনি।

গতকাল দাবিগুলো নিয়ে হাসনাত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তার ভাষ্য, এতে উপাচার্য অসন্তোষ প্রকাশ করেন।

একই দাবিতে গত ৩০ আগস্ট হাসনাত প্রথমবারের মতো অবস্থান কর্মসূচি শুরু করেন। এরপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ১০ কার্যদিবসের মধ্যে তার দাবি পূরণের আল্টিমেটাম দেন তিনি। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সময়ের ভেতর তার দাবি পূরণে কোনো উদ্যোগ নেয়নি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রায়ই অভিযোগ করে থাকেন, অ্যাকাডেমিক সেবা নিতে রেজিস্ট্রার ভবনে গেলে কর্মকর্তারা তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন।

হাসনাত দ্য ডেইলি স্টারকে বলেন, অ্যাকাডেমিক সমস্যা সমাধানের জন্য তিনি কয়েকদিন আগে রেজিস্ট্রার ভবনে যান। কিন্ত সেখান থেকে যথাযথ সহযোগিতা তিনি পাননি।

হাসনাতের দাবিগুলোর মধ্যে আছে- প্রশাসনিক কর্মকর্তাদের জবাবদিহিতা নিশ্চিত করার পাশাপাশি শিক্ষার্থীদের হয়রানি বন্ধ করতে একটি অভিযোগ সেল গঠন করা, অল্প সময়ের মধ্যে সব প্রশাসনিক কার্যক্রমের ডিজিটালাইজেশন নিশ্চিত করা এবং সার্বিক নিরাপত্তা নিশ্চিতে সব কার্যালয়ে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা।

 

Comments