রাবিতে বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক কর্মশালা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
কর্মশালায় প্রায় ২ শতাধিক শিক্ষার্থী অংশ নেন। ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবনের ক্যারিয়ার কাউন্সেলিং অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টারের কনফারেন্স রুমে 'ওয়ান ডে ফর স্টাডি অ্যাব্রড' শিরোনামে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

রাজশাহী ইউনিভার্সিটি এডুকেশন ক্লাবের আয়োজনে এই কর্মশালায় প্রায় ২ শতাধিক শিক্ষার্থী অংশ নেন। সকাল ১০টায় শুরু হওয়া এই কর্মশালা শেষ হয় বিকেল ৪টায়।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন এডুকেশন ইউএসএ বাংলাদেশের উপদেষ্টা রেজওয়ান সিদ্দিকি তুহিন, আউটরিচ কো-অর্ডিনেটর রুহুল আমীন এবং জিআরই কোয়ান্ট স্কুলের ফাউন্ডার ও মেন্টর সৌরভ সীমান্ত। কর্মশালায় বিদেশের বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষার ক্ষেত্রে যোগাযোগ উন্নত করার কৌশল এবং আইএলটিএস ও জিআরই প্রস্তুতিসহ উচ্চশিক্ষার বিভিন্ন বিষয়ে শিক্ষার্থীদের প্রশিক্ষণমূলক দিক-নির্দেশনা দেওয়া হয়।

কর্মশালায় বিশেষ আকর্ষণ ছিল অনলাইন এলামনাস আলোচনা পর্ব। যেখানে অংশ নেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী আবদুর রহমান মিঠু। যেখানে তিনি নিজের স্কলারশিপ পাওয়ার অভিজ্ঞতা কথা তুলে ধরেন।

উল্লেখ্য, এডুকেশন, ইনোভেশন ও রিসার্চ- এই ৩ মূলমন্ত্রে ২০১৯ সাল থেকে নানামুখী শিক্ষামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে রাজশাহী ইউনিভার্সিটি এডুকেশন ক্লাব।

Comments