ক্যাম্পাস

তরুণদের মানসিক স্বাস্থ্য সেবা, টিএসসিতে মেন্টাল হেলথ কার্নিভাল

তরুণদের মানসিক স্বাস্থ্য সেবা দেওয়ার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ‘দ্য ইয়ুথ মেন্টাল হেলথ অ্যান্ড ওয়েলবিয়িং কার্নিভাল’ আয়োজন করা হয়েছে।
তরুণদের মানসিক স্বাস্থ্য সেবা দিতে টিএসসিতে মেন্টাল হেলথ কার্নিভাল
তরুণদের মানসিক স্বাস্থ্য সেবা দেওয়ার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ‘দ্য ইয়ুথ মেন্টাল হেলথ অ্যান্ড ওয়েলবিয়িং কার্নিভাল’ আয়োজন করা হয়েছে। ছবি: স্টার

তরুণদের মানসিক স্বাস্থ্য সেবা দেওয়ার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) 'দ্য ইয়ুথ মেন্টাল হেলথ অ্যান্ড ওয়েলবিয়িং কার্নিভাল' আয়োজন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদসহ অন্যদের উপস্থিতিতে এ আয়োজন শুরু হয়েছে।

টিএসসি প্রাঙ্গণে প্রথমবারের মতো ১৫ টি মানসিক স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠান নিয়ে যৌথভাবে এই কার্নিভালের আয়োজন করে আঁচল ফাউন্ডেশন ও ইনোভেশন ফর ওয়েলবিয়িং ফাউন্ডেশন। সহযোগী হিসেবে ছিল বাংলাদেশ মেন্টাল হেলথ নেটওয়ার্ক।

দেশের তরুণ সমাজকে মানসিক স্বাস্থ্য সচেতনতা, উন্নয়ন ও জীবনের বিভিন্ন সিদ্ধান্তের সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার মতো দক্ষ করে তোলার লক্ষ্য এবং তরুণ সমাজকে সচেতন করার লক্ষ্যে এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান আয়োজকরা।

এই কার্নিভালে সম্পূর্ণ বিনামূল্যে বাংলাদেশের বিশিষ্ট মানসিক স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো থেকে অ্যাসেসমেন্ট ও কাউন্সেলিং সেবা, ব্যক্তিগত ও পেশাগত উন্নয়নের জন্য পরামর্শ, থেরাপিউটিক কার্যক্রম- যেমন যোগব্যায়াম, মেডিটেশন, আর্ট থেরাপি, ক্লে থেরাপি দেওয়া হচ্ছে।

এছাড়াও থাকছে মাইম, নৃত্য, ব্যান্ডের গান ও মানসিক স্বাস্থ্য সেবাদানকারীদের সঙ্গে সংলাপ।

Comments