চুয়েটের শেষ বর্ষের শিক্ষার্থীদের শিক্ষা সমাপনী অনুষ্ঠান শুরু

‘সংবর্তের ক্ষীপ্ত ডাক, একসাথে একসাত’ স্লোগানকে সামনে রেখে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শেষবর্ষের শিক্ষার্থীরা বর্ণাঢ্য আয়োজনে শিক্ষা সমাপনী উৎসবের সূচনা করেছে। বিভিন্ন পর্বে চলবে এই উৎসব।
গতকাল শুক্রবার সন্ধ্যায় আলোক উৎসব ও কনসার্ট হয়েছে। ছবি: মো. নজরুল ইসলাম/ স্টার

'সংবর্তের ক্ষীপ্ত ডাক, একসাথে একসাত' স্লোগানকে সামনে রেখে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শেষবর্ষের শিক্ষার্থীরা বর্ণাঢ্য আয়োজনে শিক্ষা সমাপনী উৎসবের সূচনা করেছে। বিভিন্ন পর্বে চলবে এই উৎসব।

গতকাল শুক্রবার বিকেল ৩টায় সূচনা অনুষ্ঠানের উদ্বোধন করেন ছাত্রকল্যাণ পরিচালক রেজাউল করিম। এ সময় চুয়েটের স্থাপত্য অনুষদের ডিন মোহাম্মদ কামরুল হাসান, সহকারী ছাত্রকল্যাণ পরিচালক সাইফুল ইসলাম, সহকারী অধ্যাপক শাহজালাল মিশুকসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

সূচনাপর্বের শুরুরে ফ্ল্যাশমব করেন বিদায়ী ব্যাচের শিক্ষার্থীরা। এরপর মশাল মিছিল, আলোক উৎসব ও কনসার্ট হয়। সন্ধ্যায় প্রতিটি হলের সামনে মশাল মিছিল বের হয়ে সেটি বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে গিয়ে শেষ হয়। এরপর শুরু হয় আলোক উৎসব। রাতে কনসার্টে পারফর্ম করেন জনপ্রিয় ব্যান্ড বে অফ বেঙ্গল ও কার্নিভ্যাল।

সূচনাপর্বের শুরুরে ফ্ল্যাশমব করেন বিদায়ী ব্যাচের শিক্ষার্থীরা। ছবি: মো. নজরুল ইসলাম/ স্টার

এ উৎসবের আহ্বায়ক ১৭ ব্যাচের শিক্ষার্থী আশিকুর রহমান আবির বলেন, 'অনেকদিন পর আমরা ১৭ ব্যাচ ক্যাম্পাসকে পুনরায় প্রাণবন্ত ও উজ্জীবিত করে তোলার জন্য শিক্ষা সমাপনী উৎসব আয়োজন করতে যাচ্ছি। মশাল মিছিলের মাধ্যমে আমরা এটি সূচনা করেছি। মশাল মিছিলসহ ফ্ল্যাশমব, মশাল নিয়ে সমবেত হওয়া, আলোক উৎসব, কনসার্টের আয়োজন করা হয়েছে। চুয়েট প্রশাসনের আন্তরিক সহযোগিতা ছাড়া মশাল মিছিল আয়োজন করা সম্ভব ছিল না।'

Comments