জিপিএইচ ইস্পাত প্ল্যান্টে চুয়েটের শিক্ষক প্রতিনিধি দল

চট্টগ্রামের সীতাকুণ্ডে জিপিএইচ ইস্পাত প্ল্যান্ট পরিদর্শন করেছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষকদের একটি প্রতিনিধি দল।
জিপিএইচ ইস্পাত প্ল্যান্ট পরিদর্শনে চুয়েটের শিক্ষক প্রতিনিধি দল। ছবি: সংগৃহীত

চট্টগ্রামের সীতাকুণ্ডে জিপিএইচ ইস্পাত প্ল্যান্ট পরিদর্শন করেছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষকদের একটি প্রতিনিধি দল।

গতকাল শনিবার প্ল্যান্ট পরিদর্শনকালে প্রতিনিধি দলটি জানায়, বৃষ্টির পানি সংরক্ষণপূর্বক ইন্ডাস্ট্রিয়াল ওয়াটার সাপ্লাই একটি প্রশংসনীয় উদ্যোগ। তাছাড়া ভোক্তা সাধারণকে কোয়ান্টাম ইলেকট্রিক আর্ক ফার্নেস সম্পর্কে সচেতনতা তৈরি করতে হবে। চুয়েট-জিপিএইচ ইস্পাত এ ধরনের বিভিন্ন সম্ভাব্য বিষয়ে যৌথভাবে গবেষণা ও পরামর্শদানের জন্য চুক্তি সম্পাদন করতে পারে।

চুয়েট প্রতিনিধি দলে ছিলেন অধ্যাপক ড. মাহমুদ ওমর ফারুক ইমাম, অধ্যাপক ড. স্বপন কুমার পালিত, অধ্যাপক ড. সুদীপ কুমার পাল, অধ্যাপক ড. আসিফুল হক, অধ্যাপক ড. মো. রিয়াজ আকতার মল্লিক এবং অধ্যাপক ড. জি এম সাদিকুল ইসলাম।

জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল জিপিএইচ ইস্পাত পণ্য সামগ্রীর গুণগতমান সম্পর্কে ভোক্তাদের আগ্রহী করতে প্রতিনিধি দলকে অনুরোধ জানান। তিনি করোনাকালে জিপিএইচ ইস্পাতের বিনামূল্যে অক্সিজেন সরবরাহ, শ্রমিক কর্মচারীর শিক্ষা, স্বাস্থ্য ও বাসস্থান খাতে সুবিধাসমূহ তুলে ধরেন।

সেসময় জিপিএইচ ইস্পাতের নির্বাহী পরিচালক (অর্থ ও ব্যবসা উন্নয়ন) কামরুল ইসলাম, নির্বাহী পরিচালক (ট্রেড সেলস) শোভন মাহবুব শাহাব উদ্দিন রাজ, হেড অব অপারেশন শ্রীনিবাসা মাদুরুলি রাও, হেড অব প্ল্যান্ট ড. আবু সাঈদ সুমন, উপদেষ্টা কর্নেল (অব.) শওকত ওসমান, চুয়েটের সহযোগী অধ্যাপক মো. এস এম ফারুক এবং মো. তারেকুল আলম, সহকারী অধ্যাপক সঞ্জয় দাস, শোভন হালদার, আজম খান এবং মো. সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

পরিদর্শনের শুরুতে কোয়ান্টাম ইলেকট্রিক আর্ক ফার্নেসের ওপর ইঞ্জিনিয়ার দেলোয়ার হোসেন, হেলথ অ্যান্ড এনভায়রনমেন্ট সেফটির ওপর ইঞ্জিনিয়ার শামসুদ্দিন আহমেদ এবং মানবসম্পদ উন্নয়নের ওপর সাজ্জাদ হোসেন মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন দেন।

Comments