ক্যাম্পাস

খেলা দেখতে বহিরাগতদের ঢাবিতে না আসার আহ্বান কর্তৃপক্ষের

বিশ্বকাপ ফুটবল খেলা দেখতে 'বহিরাগত'দের ক্যাম্পাসে না আসার আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ৷
ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি)। ছবি: স্টার ফাইল ফটো

বিশ্বকাপ ফুটবল খেলা দেখতে 'বহিরাগত'দের ক্যাম্পাসে না আসার আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ৷

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তর থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ক্যাম্পাসে বড় পর্দায় বিশ্বকাপ ফুটবল খেলা দেখার  আয়োজন বিশ্ববিদ্যালয় পরিবারের জন্য। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বড় পর্দায় বিশ্বকাপ ফুটবল খেলা দেখার  আয়োজন করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের জন্য।

কিন্তু সেখানে বহিরাগতদের সমাগম ঘটলে শিক্ষক-শিক্ষার্থীরা বিভিন্ন বিড়ম্বনা ও ভোগান্তিতে পড়েন। পরিবেশ বিঘ্নিত হয়। এ অবস্থায়, শৃঙ্খলা ও পরিবেশ রক্ষায় ক্যাম্পাসের বাইরের দর্শকদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে না এসে নিজ নিজ বাসা বা এলাকায় খেলা উপভোগ করার আহ্বান জানানো হচ্ছে।

উল্লেখ্য, ফিফা বিশ্বকাপ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বড় পর্দায় দেখার আয়োজন করেছে ছাত্রলীগ৷ 'নগদ' এর আর্থিক সহযোগিতায় এ আয়োজন করা হয়৷ বিশ্বকাপ শুরুর পর থেকে প্রতিদিনই ঢাকা শহরের বিভিন্ন এলাকা থেকে ক্যাম্পাসে খেলা দেখতে আসছেন বহু দর্শক। বিশেষ করে ব্রাজিল, আর্জেন্টিনার মতো জনপ্রিয় দলের খেলার দিনে কয়েক হাজার লোকের সমাগম ইতোমধ্যেই জাতীয় ও আন্তর্জাতিক মহলে সাড়া ফেলেছে। তবে খেলা উদযাপনে শব্দদূষণ ও অতিরিক্ত লোকের সমাগমের কারণে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নষ্ট হয় বলে অভিযোগ করেছেন শিক্ষক ও শিক্ষার্থীরা৷

এ বিষয়ে গত ৫ ডিসেম্বর দ্য ডেইলি স্টার পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশিত হয়৷

Comments