নেইমারের চোট বুঝতে দেরি হয়ে গিয়েছিল তিতের

ম্যাচটিতে চোট পাওয়ার পরও কিছুক্ষণ খেলা চালিয়ে যান তিনি। কোচ তিতে এবার স্বীকার করলেন নিজের ভুল। জানালেন সেদিন পিএসজি তারকা যে চোট পেয়েছেন সেটা বুঝতে কিছুটা দেরি হয়ে গিয়েছিল তার।
Neymar & Tite

কাতার বিশ্বকাপে শিরোপার অন্যতম দাবিদার ব্রাজিল। তবে সার্বিয়ার বিপক্ষে জিতলেও নিজেদের প্রথম ম্যাচেই দুঃসংবাদ পেতে হয়েছে সেলেসাওদের। গোড়ালির চোটে আক্রান্ত হয়েছেন দলের সেরা তারকা  নেইমার জুনিয়র। ম্যাচটিতে চোট পাওয়ার পরও কিছুক্ষণ খেলা চালিয়ে যান তিনি। কোচ তিতে এবার স্বীকার করলেন নিজের ভুল। জানালেন সেদিন পিএসজি তারকা যে চোট পেয়েছেন সেটা বুঝতে কিছুটা দেরি হয়ে গিয়েছিল তার।

বৃহস্পতিবার রাতে 'জি' গ্রুপের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নেয় ব্রাজিল। খেলার ৮০ মিনিটে নেইমারকে উঠিয়ে অ্যান্তোনিকে মাঠে নামান তিতে। ম্যাচশেষে জানা যায় ইনজুরিতে গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচ থেকে ছিটকে গেছেন পিএসজি ফরোয়ার্ড। দল নকআউট পর্বে গেলে তাকে পাওয়া যেতে পারে।  শনিবার নিজের স্বীকৃত ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে ফুলে যাওয়া পায়ের ছবিও প্রকাশ করেন নেইমার।

সোমবার সুইজারল্যান্ডের বিপক্ষে খেলবে পাঁচবারের চ্যাম্পিয়নরা। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ব্রাজিল কোচ বলেন, 'আমি একটা ভুল করে ফেলেছি। আমি বুঝতে পারিনি এবং সেটা আমি সবার সামনে স্বীকার করতে চাই। সে (নেইমার) ইনজুরড ছিল, আমি বুঝতে পারিনি সে চোট পেয়েছে, আমরা সেই তথ্য পাইনি।'

নেইমারকে ঝুঁকিতে ফেলার কোন ইচ্ছে ছিল না বলেও জানান ৬১ বছর বয়সী তিতে, 'সে গোড়ালিতে ব্যথা অনুভব করছে এটা আমাদের জানানোর আগ পর্যন্ত সে (নেইমার) খেলা চালিয়ে যাওয়ার চেষ্টা করে গেছে, কারণ তখন পর্যন্ত দলের সঙ্গে জোর দেওয়ার ক্ষমতা ছিল তার। সে গোলগুলোতেও অবদান রেখেছে। আমি বুঝতে পারিনি সে চোটাক্রান্ত, দশ মিনিট ধরে এটা ছিল ও (ইচ্ছাকৃতভাবে ক্ষতি করার) কোন ইচ্ছে ছিল না, এটা একটা দুর্ঘটনা ছিল।'

সার্বিয়ার বিপক্ষে মোট নয়বার ফাউলের শিকার হন নেইমার। যা এবারের বিশ্বকাপে কোন খেলোয়াড়কে করা সর্বোচ্চ ফাউল।।  ২০১৪ ও ২০১৮ বিশ্বকাপেও প্রচুর ফাউলের শিকার হয়েছিলেন তিনি। সেই দুই আসরে মোট ৪৪ বার ফাউল করা হয় তাকে যা অন্য যেকোনো খেলোয়াড়ের চেয়ে বেশি।

Comments