বঙ্গমাতা হলে থাকার আবেদন করলেন ফুলপরী

এই মুহূর্তে তিনি ক্যাম্পাসে অবস্থান করছেন।
ফুলপরী খাতুন। ছবি: স্টার

ছাত্রলীগের নির্যাতনের শিকার কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রথম বর্ষের শিক্ষার্থী ফুলপরী খাতুন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে থাকার আবেদন করেছেন।

এই মুহূর্তে তিনি ক্যাম্পাসে অবস্থান করছেন।

বিশ্ববিদ্যালয়ের একটি সূত্র দ্য ডেইলি স্টারকে জানায়, আজ সকাল সাড়ে ১১টার দিকে তিনি পুলিশি নিরাপত্তায় ক্যাম্পাসে ঢোকেন।

প্রথমে তিনি প্রক্টর অফিসে যান। সেখানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টার উপস্থিতিতে তিনি প্রথমে দেশরত্ন শেখ হাসিনা হলের অ্যাটাচমেন্ট বাতিলের আবেদন করেন।

পরে প্রক্টর ও ছাত্র উপদেষ্টা ফুলপরীর পছন্দের হলের বিষয়ে জানতে চান। তখন তিনি বঙ্গমাতা হলের কথা বললে তাকে সেখানে নিয়ে গিয়ে পছন্দের কক্ষ বাছতে বলা হয়।

সে অনুসারে বঙ্গমাতা হলের একটি কক্ষ বাছাই করে ফুলপরী সেখানে থাকার আবেদন করেছেন। এখন এর প্রক্রিয়া চলছে বলে জানায় সংশ্লিষ্ট সূত্র।

গত ১২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে ছাত্রলীগ নেত্রী সানজিদা, তাবাসুমসহ আরও কয়েকজন ফুলপরীকে আটকে রেখে নির্যাতন চালায়।

এ ঘটনার পর বিশ্ববিদ্যালয় ছেড়ে পাবনার আটঘরিয়া উপজেলার শিবপুর গ্রামে বাড়িতে ফিরে যান ফুলপরী। পরে বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটির কাছে বিবৃতি দিতে কয়েকবার বিশ্ববিদ্যালয়ে আসেন তিনি।

ঘটনাটি নিয়ে দেশব্যাপী আলোচনা শুরু হলে হাইকোর্টের আদেশের পর ইবি কর্তৃপক্ষ গত সপ্তাহে অভিযুক্ত সানজিদাসহ ৫ ছাত্রলীগ নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করে এবং হল প্রভোস্টকে অব্যাহতি দেয়।

এছাড়া আদালতে আদেশ অনুযায়ী ফুলপরীর নিরাপত্তা নিশ্চিত করতে পাবনা ও কুষ্টিয়ার পুলিশ সুপারকে একটি চিঠি দেয় ইবি কর্তৃপক্ষ।

এর আগে দ্য ডেইলি স্টারের সঙ্গে আলাপচারিতায় ফুলপরী জানান, ভয়াবহ ওই স্মৃতি ভুলে নতুন করে আবার পুরোদমে লেখাপড়া শুরু করতে এবার তিনি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলে সিটের আবেদন করবেন।

 

Comments