ক্যাম্পাস

চবির মূল ফটকে তালা দিলো ছাত্রলীগের একাংশ

এদের সবাই শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন সিক্সটি নাইন ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী বলে জানা গেছে।
চবির মূল ফটকে ছাত্রলীগ নেতাকর্মীদের অবস্থান। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী ও অভিভাবকদের কাছ থেকে 'অতিরিক্ত রিকশাভাড়া আদায়, খাবারের মূল্যবৃদ্ধি ও বিদ্যুৎ বিভ্রাটের প্রতিবাদে' বিশ্ববিদ্যালয়ের মূল ফটক অবরোধ করে তালা দিয়েছে শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।

আজ বুধবার রাত সাড়ে ৮টার দিকে ফটক অবরোধ করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। ১ ঘণ্টা পর সমস্যা নিরসনে 'প্রশাসনের আশ্বাসে' রাত সাড়ে ৯টার দিকে তারা তালা খুলে দেন।

এদের সবাই শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন সিক্সটি নাইন ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, ভর্তি পরীক্ষা উপলক্ষে গত ১৫ মে থেকে ক্যাম্পাসে হাজারো শিক্ষার্থীর আনাগোনো শুরু হয়। এই সুযোগে ইচ্ছেমতো খাবারের দাম ও রিকশা ভাড়া আদায় করছেন অসাধু ব্যবসায়ী এবং রিকশাচালকরা। ভর্তি পরীক্ষা সামনে রেখে খাবারের দাম ও যানবাহনের ভাড়া নির্ধারণ করে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে তা মানতে নারাজ ক্যাম্পাসের হোটেল ব্যবসায়ীরা। এছাড়া ক্যাম্পাসের রিকশাচালকরা নির্ধারিত ভাড়ার থেকে কয়েক গুণ বেশি চাচ্ছেন নবাগতদের কাছ থেকে। বেশি ভাড়া না দিলে কোনো চালকই যেতে রাজি হচ্ছেন না।

অবরোধের বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, 'জুনিয়র কর্মীরা বিভিন্ন অনিয়মের প্রতিবাদ জানিয়েছে। পরে প্রশাসনের আশ্বাসে তারা তালা খুলে দিয়েছে।'

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নূরুল আজিম সিকদারের ভাষ্য, 'ছাত্ররা প্রধান ফটকে তালা দিয়েছিল। আমরা বোঝানোর পর তারা তালা খুলে দিয়েছে।'

Comments