ক্যাম্পাস

গবেষণা তহবিল গঠন করল ঢাবি, শুরুতে সংগ্রহ ১ কোটি ১১ লাখ টাকা

প্রাথমিক পর্যায়ে চারটি প্রতিষ্ঠানের কাছ থেকে মোট ১ কোটি ১১ লাখ টাকা অনুদান গ্রহণের মাধ্যমে এই তহবিল চালু হলো।
দ্য ঢাকা ইউনিভার্সিটি ফান্ড গঠনের কার্যক্রম উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। ছবি: সংগৃহীত

শিক্ষা ও গবেষণার উন্নয়নে 'দ্য ঢাকা ইউনিভার্সিটি ফান্ড' গঠনের জন্য তহবিল সংগ্রহ শুরু করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তহবিল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করেন।

এ উপলক্ষে অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠান আয়োজন করা হয়। সেখানে উপাচার্যের কাছে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষে সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান, ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্ত্তী এবং পপুলার মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান অনুদানের চেক হস্তান্তর করেন।

প্রাথমিক পর্যায়ে এই চারটি প্রতিষ্ঠানের কাছ থেকে মোট ১ কোটি ১১ লাখ টাকা অনুদান গ্রহণের মাধ্যমে এই তহবিল চালু হলো।

দাতাদেরকে ধন্যবাদ জানিয়ে উপাচার্য বলেন, এই ফান্ড সংগ্রহের কাজ চলতে থাকবে। প্রতি বছর একটি অনুষ্ঠানের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই, সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিষ্ঠিত ব্যক্তিবর্গ, স্বনামধন্য প্রতিষ্ঠান, ধনাঢ্য, দানবীর, শিক্ষা ও গবেষণায় অনুরাগীদের কাছ থেকে অনুদান নেওয়া হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে সমৃদ্ধ করতে এই ফান্ডে দান করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইসহ দানশীল ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানান উপাচার্য।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে আগামীতে একটি সাড়ম্বর অনুষ্ঠানে অনুদান গ্রহণের মাধ্যমে এই ফান্ডের মূলধন ১ হাজার কোটিতে উন্নীত করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন উপাচার্য।

Comments