আত্মপ্রকাশের দিনেই ছাত্রশক্তির নেতাকর্মীদের মারধরের অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

সকাল ১১টায় ডাকসু ভবনের সামনে সংবাদ সম্মেলন করে নতুন সংগঠনের নাম ঘোষণা করেন কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেন।
ছাত্রশক্তির নেতাকর্মীদের মারধর
মারধরে আহত গণতান্ত্রিক ছাত্রশক্তির আহ্বায়ক আখতার হোসেন। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে নতুন ছাত্র সংগঠন গণতান্ত্রিক ছাত্রশক্তির আহ্বায়কসহ ৭ নেতাকর্মীকে মারধরের অভিযোগ উঠেছে।  

আজ বুধবার সকাল ১১টায় ডাকসু ভবনের সামনে সংবাদ সম্মেলন করে নতুন সংগঠনের নাম ঘোষণা করেন কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেন। আখতারসহ নতুন এই ছাত্রসংগঠনের অধিকাংশ নেতাকর্মী আগে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সঙ্গে যুক্ত ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর ১টা ২০ মিনিটের দিকে টিএসসির কাছে পরমাণু শক্তি কমিশনের সামনে মারধরের শিকার হন আখতার।

নতুন এই সংগঠনটির ঢাবি কমিটির আহবায়ক আসিফ মাহমুদ ডেইলি স্টারকে বলেন, 'আখতার হোসেন, লুৎফুর রহমান, ফয়সাল হাসান, নিশিতা জামান, রাহনুমা হৃদয়, আসাদুল্লা, সাদিয়া ইসলাম মারধরে আহত হয়েছেন। আখতারকে প্রাথমিক চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।'

আসিফ আরও বলেন, 'গণতান্ত্রিক ছাত্রশক্তির আত্মপ্রকাশ উপলক্ষে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করার কথা ছিল। কিন্তু ছাত্রলীগের নেতাকর্মীরা আগে থেকেই সেখানে অবস্থান নেওয়ায় ডাকসু ভবনের সামনে আমরা সংবাদ সম্মেলন করেছি।'

মারধরের অভিযোগ অস্বীকার করেছে ছাত্রলীগ। জানতে চাইলে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানবীর হাসান সৈকত বলেন, 'হামলার ঘটনার সঙ্গে আমাদের কোনো নেতাকর্মী জড়িত নয়। আমরা এ বিষয়ে কিছু জানি না।'

এর আগে, নতুন নির্দলীয় ছাত্র সংগঠন 'গণতান্ত্রিক ছাত্রশক্তি' আত্মপ্রকাশ করে। সেসময় ১ বছর মেয়াদী ২১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির ঘোষণা করা হয়।  এতে সদস্য সচিব করা হয় নাহিদ হাসানকে। এসময় সংগঠনটির ৩ মাস মেয়াদী ঢাবি শাখার আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। ঢাবি কমিটির আহবায়ক আসিফ মাহমুদ, সজীব ভূঁইয়া ও সদস্যসচিব আবু বাকের মজুমদার। 

Comments

The Daily Star  | English

AC technicians facing backlog of installation, repair orders

Ferdous Hasan, who lives in the Motijheel area of Dhaka, recently purchased an air conditioner (AC) in a bid to find some respite from the ongoing heatwave sweeping across Bangladesh. However, he has been left frustrated by a prolonged delay in installation.

Now