ক্যাম্পাস
রাজশাহী কলেজ

মিছিলে না যাওয়ায় হোস্টেলে ঢুকে ২৫ শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর

এ ঘটনায় কলেজের ২ অনলাইন রিপোর্টারও মারধরের শিকার হয়েছেন।
রাজশাহী
স্টার অনলাইন গ্রাফিক্স

মিছিলে না যাওয়ায় রাজশাহী কলেজ ছাত্রাবাসে অন্তত ২৫ শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। মারধরের ঘটনায় রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির ২ সদস্যও আহত হয়েছেন।

বুধবার রাত সাড়ে ৮টায় কলেজের মুসলিম হোস্টেলে এ ঘটনা ঘটে।

মিছিলে যোগ না দেওয়ায় ছাত্রলীগের লোকজন তাদের মারধর করে বলে কলেজ সূত্রে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার বিকেলে ছাত্রলীগের একটি মিছিলে হোস্টেলের সব শিক্ষার্থীকে অংশ নিতে বলা হয়েছিল। পরে মিছিলে না থাকায় ছাত্রলীগের কর্মীরা হোস্টেলের ২৫ আবাসিক শিক্ষার্থীকে চিহ্নিত করে তাদেরকে পিটিয়েছে।

এ ঘটনায় কলেজের ২ অনলাইন রিপোর্টারও মারধরের শিকার হয়েছেন। তারা হলেন রেডিও পদ্মার ট্রেইনি রিপোর্টার ও কলেজের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শরিফুল ইসলাম সৌরভ এবং একটি অনলাইন পোর্টালের ট্রেইনি রিপোর্টার বোটানি বিভাগের শিক্ষার্থী আল সাকিব।

এ বিষয়ে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির সভাপতি আবদুল হাকিম ডেইলি স্টারকে বলেন, 'তাদেরকে কোনো কারণ ছাড়াই মারধর করা হয়েছে। পরে মিছিলে না যাওয়ার ব্যাপারে বলেছে।'

তিনি জানান, সম্প্রতি কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা প্রায়ই সব শিক্ষার্থীদের তাদের অনুষ্ঠানে যোগ দিতে বাধ্য করে, এমনকি ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত নন এমন শিক্ষার্থীদেরও জোর জবরদস্তি করেন। 'আমি হামলার পর কলেজের ছাত্রলীগের নেতাদের সঙ্গে কথা বলেছি। তারা আমাকে বলেছে, রাজনৈতিক ক্ষমতা প্রদর্শনের জন্য দলমত নির্বিশেষে সব শিক্ষার্থীরই এসব অনুষ্ঠানে অংশগ্রহণ প্রয়োজন,' বলেন তিনি।

জানতে চাইলে কলেজ ছাত্রলীগের সভাপতি রাশিক দত্ত বলেন, 'ভুল বোঝাবুঝির কারণে এ ঘটনা ঘটেছে। আমরা আগামীকাল সকালে বিষয়টি সমাধান করবো। ঘটনার সময় আমি হোস্টেলে ছিলাম না।'

এদিকে এ ঘটনার পর হোস্টেল পরিদর্শন করেছেন কলেজ প্রশাসনের কর্মকর্তারা। ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তারা।

Comments