বরিশালে ডেইলি স্টার নিউজ পেপার অলিম্পিয়াডের সিলেকশন রাউন্ড অনুষ্ঠিত

ডেইলি স্টার নিউজপেপার অলিম্পিয়াড সিজন-৩ এর আঞ্চলিক সিলেকশন রাউন্ড বরিশাল ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজে অনুষ্ঠিত হয়েছে।
বরিশালে ডেইলি স্টার নিউজ পেপার অলিম্পিয়াডের সিলেকশন রাউন্ড অনুষ্ঠিত
অলিম্পিয়াডে ৩৯৮ জন পরীক্ষার্থী অংশ নেন। ছবি: টিটু দাস/স্টার

ডেইলি স্টার নিউজপেপার অলিম্পিয়াড সিজন-৩ এর আঞ্চলিক সিলেকশন রাউন্ড বরিশাল ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজে অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার সকাল ১০টা থেকে অলিম্পিয়াডের কার্যক্রম শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়।

নিউজপেপার অলিম্পিয়াডের প্রতিষ্ঠাতা ও সভাপতি লাব্বী আহসান দ্য ডেইলি স্টারকে জানান, এবছর যেসব প্রতিযোগী আঞ্চলিক পর্যায়ে বিজয়ী হবেন তাদেরকে নিয়ে ঢাকায় ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে।

তিনি জানান, তরুণদের পত্রিকা পাঠের মাধ্যমে আরও বেশি জানতে উদ্বুদ্ধ করাই এই অলিম্পিয়াড আয়োজনের মূল উদ্দেশ্য। দ্য ডেইলি স্টার দেশের ১৮টি অঞ্চলে এই আয়োজন চালিয়ে যাচ্ছে। আজকে বরিশাল পর্যায়ে আঞ্চলিক সিলেকশন রাউন্ড অনুষ্ঠিত হলো।

অনুষ্ঠানে সাদমান সাদিক বিজয়ীদের হাতে সার্টিফিকেট তুলে দেন।

সাদমান সাদিক বলেন, এই ধরনের আয়োজনের মাধ্যমে তরুণদেরকে জ্ঞানচর্চায় আরও বেশি উদ্বুদ্ধ করবে। এখানে এসে আমি অত্যন্ত খুশি হয়েছি। এখানে শিশু থেকে শুরু করে সব ধরনের মানুষই রয়েছে।

ন্যাশনাল নিউজ পেপার অলিম্পিয়াডের প্রধান সমন্বয়কারী জাহিদ কবির জানান, ৫টি বিভাগে বিভিন্ন বয়সী অলিম্পিয়াডে মানুষ অংশ নেন। এ বিভাগে (তৃতীয়-পঞ্চম শ্রেণি) ৪৭ জন, বি বিভাগে (ষষ্ঠ -অষ্টম) ১০৭ জন, সি বিভাগে (নবম-দশম) ৯৫ জন, ডি বিভাগে (একাদশ- দ্বাদশ) ১৪ জন এবং ই-বিভাগে (বিশ্ববিদ্যালয় ও তদূর্ধ্ব) ১৩৫ জনসহ মোট ৩৯৮ জন পরীক্ষার্থী অংশ নেন। অনলাইন, অফলাইন মিলিয়ে মিলিয়ে মোট ৪৩৩ জন রেজিস্ট্রেশন করেন। যারা পরীক্ষায় অংশ নেন তাদের মধ্য থেকে ৫০ জনকে বাছাই করে তাদের ফলাফল অনলাইনে প্রকাশ করা হবে। আগামী মার্চে ঢাকায় এই অলিম্পিয়াডের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে। সেখানে এই ৫০ জন প্রতিযোগী অন্যদের সঙ্গে প্রতিযোগিতা করবেন।

নিউজপেপার অলিম্পিয়াডের বিষয়ে বরিশাল ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের সহযোগী অধ্যাপক ড. শামীম আহসান দ্য ডেইলি স্টারকে বলেন, 'নিউজ পেপার মানুষের জানার আগ্রহকে বাড়িয়ে তোলে, সারা বিশ্বের জ্ঞান তুলে ধরে। সংবাদপত্র পাঠ একটি গুরুত্বপূর্ণ অভ্যাস এটি চালিয়ে যেতে হবে।'

সাদমান সাদিক শিক্ষার্থীদের নিয়ে দক্ষতা বিষয়ক একটি ওয়ার্কশপ পরিচালনা করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন হলিডে ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের পরিচালক খলিলুর রহমান ও ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের সহকারী রেজিস্ট্রার মেহেদী হাসান শুভ।

Comments

The Daily Star  | English
Tax return filing deadline extended for companies

Return filing deadline for companies extended to April 30

The National Board of Revenue (NBR) today extended the deadline for tax return filing by companies by two months to April 30, according to an order.

1h ago