শিক্ষা

কুষ্টিয়ায় তাপমাত্রা ৯ ডিগ্রি, প্রাথমিক-মাধ্যমিক স্কুল বন্ধ নিয়ে সিদ্ধান্তহীনতা

কুষ্টিয়ায় তাপমাত্রা কমে ৯ ডিগ্রিতে নেমে যাওয়ায় প্রাথমিক ও মাধ্যমিক স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে তার আগেই শিক্ষার্থীরা স্কুলে চলে এসেছিল। 
কুষ্টিয়া সদরের স্বস্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে যে শিক্ষার্থীরা চলে এসেছিল তারা স্কুল প্রাঙ্গণে খেলায় মেতেছে। ছবি: স্টার

কুষ্টিয়ায় তাপমাত্রা কমে ৯ ডিগ্রিতে নেমে যাওয়ায় প্রাথমিক ও মাধ্যমিক স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে তার আগেই শিক্ষার্থীরা স্কুলে চলে এসেছিল। 

এ নিয়ে কিছুটা জটিলতা দেখা দিয়েছে বলে দ্য ডেইলি স্টারকে জানান জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মোস্তাফিজুর রহমান ও জেলা শিক্ষা অফিসার আল মামুন তালুকদার।

তারা জানান, আবহাওয়া অফিস থেকে তাপমাত্রার তথ্য পাওয়ার পর আজ সকাল ৮টায় বিভিন্ন গ্রুপে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তবে এ নির্দেশ কেবল আজকের জন্যই। আগামীকাল তাপমাত্রা ১০ ডিগ্রির ওপরে গেলে এ নির্দেশ উঠে যাবে।

জেলা শিক্ষা অফিসার আল মামুন তালুকদার বলেন, 'গতরাত ১২টার আগপর্যন্ত যোগাযোগ করেও কুমারখালী আবহাওয়া অফিস থেকে আমরা কোনো রেসপন্স পাইনি। পরে আজ সকাল ৭টার দিকে তারা জানায় যে, তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে গেছে। তাই পরে স্কুল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।'

কুমারখালী আবহাওয়া অফিসের ইনচার্জ মামুন আর রশিদ বলেন, 'আজ কুষ্টিয়ায় তাপমাত্রা কমে ৯ ডিগ্রিতে নেমেছে।'

সরেজমিনে কুষ্টিয়া সদরের স্বস্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে। তবে যে শিক্ষার্থীরা চলে এসেছিল তারা স্কুল প্রাঙ্গণে খেলায় মেতেছে।

ওই স্কুলের প্রধান শিক্ষক ইছহাক আলী ডেইলি স্টারকে বলেন, 'শিক্ষার্থীরা স্কুলে চলে আসায় তাদের ফিরিয়ে দেওয়া হয়েছে।'

স্বস্তিপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নুরুল ইসলাম ডেইলি স্টারকে বলেন, 'আমরা সকাল ৮টার দিকে ঘোষণা পাওয়ার পরপরই স্কুলের ফেসবুক পেজসহ সব গ্রুপে বন্ধের মেসেজ দিয়ে দিই। এরপরও কিছু শিক্ষার্থী মেসেজ না পেয়ে স্কুলে উপস্থিত হয়। পরে তাদের ফেরত পাঠানো হয়েছে।'

Comments