জাপান যাচ্ছেন বাংলাদেশে ট্রেনিংপ্রাপ্ত ১১ অটোমেকানিক

চতুর্থ ব্যাচের ২ জন ইতোমধ্যেই জাপানে গেছেন।
জাপান যাচ্ছেন বাংলাদেশে ট্রেনিংপ্রাপ্ত ১১ অটোমেকানিক
জাপান অটোমেকানিক স্কুলের পঞ্চম গ্রাজুয়েশন অনুষ্ঠানে সদ্য গ্র্যাজুয়েট, তাদের পরিবারের সদস্য ও স্কুলের স্টাফদের সঙ্গে নোবেল লরিয়েট প্রফেসর মুহাম্মদ ইউনূস।

জাপান অটোমেকানিক স্কুল, ঢাকা থেকে সদ্য পাশ করা ১১ জন বাংলাদেশি তরুণ অটোমেকানিক হিসেবে জাপানে কর্মজীবন শুরু করতে যাচ্ছেন।

স্কুলটির পঞ্চম ব্যাচের কোর্স সমাপ্তকারী ওই শিক্ষার্থীদের জাপান যাওয়ার আয়োজন প্রায় শেষের পথে। চতুর্থ ব্যাচের ২ জন ইতোমধ্যেই জাপানে গেছেন। পরবর্তী ব্যাচের শিক্ষার্থীরাও যাতে কোর্স শেষ করে জাপান যেতে পারেন সেই প্রস্তুতি চলছে।

ইউনূস সেন্টারের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

জাপান অটোমেকানিক লি. কর্তৃক প্রতিষ্ঠিত ওই স্কুলে শিক্ষার্থীরা একই সঙ্গে অটোমেকানিক্স ও জাপানি ভাষার ওপর ২ বছর প্রশিক্ষণ নিয়েছে। জাপান অটোমেকানিক লি. জাপানের এস কে ড্রিম ও বাংলাদেশের গ্রামীণ শিক্ষার মালিকানায় নোবেল লরিয়েট অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস কর্তৃক সৃষ্ট একটি সামাজিক ব্যবসা জয়েন্ট ভেঞ্চার।

পঞ্চম ব্যাচের শিক্ষার্থীদের গ্রাজুয়েশন অনুষ্ঠান গত ১৪ মার্চ মিরপুরের টেলিকম ভবনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যাপক ইউনূস। জাপান অটোমেকানিক লি. এর ব্যবস্থাপনা পরিচালক সুনোকি হিরাও এবং গ্রামীণ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Comments