ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে আখাউড়ার ৭টি গ্রাম প্লাবিত

ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টসহ উপজেলার সীমান্তবর্তী অন্তত ৭টি গ্রাম প্লাবিত হয়েছে।
আখাউড়া উপজেলার সীমান্তবর্তী অন্তত ৭টি গ্রাম প্লাবিত হয়েছে। ছবি: সংগৃহীত

ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টসহ উপজেলার সীমান্তবর্তী অন্তত ৭টি গ্রাম প্লাবিত হয়েছে।

আজ শুক্রবার দুপুর থেকে টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে এসব এলাকায় বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

বৃষ্টির পানিতে আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট কার্যালয়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন ইনচার্জের দায়িত্বে থাকা সহকারী উপপরিদর্শক (এএসআই) মোরশেদ আলম।

স্থানীয়রা জানান, ভারত সীমান্তবর্তী আখাউড়া দক্ষিণ ইউনিয়নের কালিকাপুর, বীরচন্দ্রপুর, আবদুল্লাহপুর, বঙ্গেরচর, রহিমপুর ও সাহেবনগর গ্রামের বিস্তীর্ণ এলাকা পাহাড়ি ঢলের পানিতে প্লাবিত হয়েছে। এছাড়া, কৃষকের সবজি খেত, ফসলি জমি, পুকুরসহ বাড়িঘর পানিতে তলিয়ে গেছে।

আখাউড়ার ওপর দিয়ে বয়ে যাওয়া হাওড়া নদী এবং স্থলবন্দর এলাকার পাশ দিয়ে বয়ে চলা কালন্দি খাল দিয়ে পাহাড়ি ঢলের পানি তীব্র বেগে বাংলাদেশে প্রবেশ করছে।

আখাউড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ জালাল উদ্দিন বলেন, 'বন্যা পরিস্থিতির বিষয়টি আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা, আখাউড়া পৌরসভার মেয়র ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে জানিয়েছি। স্থানীয় ওয়ার্ড মেম্বারদেরকে বলেছি তাদের খোঁজ-খবর রাখতে। আমরা আগামীকাল সকালে বন্যা কবলিতদের মাঝে শুকনো খাবার বিতরণ করব।'

Comments