প্রাকৃতিক দুর্যোগ

লালমনিরহাট ও চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে ২ জনের মৃত্যু

লালমনিরহাট ও চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে।
প্রতীকী ছবি

লালমনিরহাট ও চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে।

আজ শনিবার লালমনিরহাটে কালীগঞ্জ উপজেলায় মোজা মিয়া (৫২) নামে এক কৃষক ও চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার রাজারামপুরে মোহাম্মদ সাদ (১৪) নামে এক কিশোর বজ্রপাতে মারা গেছেন।

মোজা মিয়া কালীগঞ্জ উপজেলার ভোটমারী ইউনিয়নের চর শৌলমারী গ্রামের বাসিন্দা। শনিবার বিকেলে বজ্রপাতে তার দুই মহিষেরও মৃত্যু হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, বাড়ির পাশে খোলা মাঠে মহিষ দুটিকে ঘাস খাওয়াচ্ছিলেন কৃষক মোজা মিয়া। হঠাৎ বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থলেই ওই কৃষক ও মহিষ দুটির মৃত্যু হয়।

পরে পরিবারের লোকজন ও স্থানীয়রা কৃষক মোজা মিয়ার মৃতদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন। ঘটনাস্থলে মৃত মহিষ দুটি মাটিচাপা দেওয়া হয়।

কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) গোলাম রসুল দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অন্যদিকে শনিবার বিকেলে বজ্রপাতে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার রাজারামপুর মহল্লার সিরাজুল ইসলামের ছেলে মোহাম্মদ সাদ (১৪) মারা গেছেন।

চাঁপাইনবাবগঞ্জে সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন বলেন, 'ওই কিশোর বিকেল সাড়ে ৫ টার দিকে রাজারামপুর এলাকায় হাসিনা বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন মাঠে ফুটবল খেলছিল।  এসময় বজ্রপাতে সে গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে নিয়ে গেলে র্কতব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।'

Comments