২ হাজার টাকার মধ্যে সেরা ১০টি টেক গেজেট

উপহার হিসেবে ফুল, ঘড়ি কিংবা পোশাকের বাইরেও দেওয়া যেতে পারে কিছু স্মার্ট টেক গেজেট। এ ধরনের উপহার কিনতে খুব বেশি টাকাও লাগে না। আসুন জেনে নিই ২ হাজার টাকার মধ্যে উপহার হিসেবে দেওয়ার মতো কিছু স্মার্ট গেজেট সম্পর্কে। 
ছবি: দ্য ভার্জ

উপহার হিসেবে ফুল, ঘড়ি কিংবা পোশাকের বাইরেও দেওয়া যেতে পারে কিছু স্মার্ট টেক গেজেট। এ ধরনের উপহার কিনতে খুব বেশি টাকাও লাগে না। আসুন জেনে নিই ২ হাজার টাকার মধ্যে উপহার হিসেবে দেওয়ার মতো কিছু স্মার্ট গেজেট সম্পর্কে। 

ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জার
 
আপনার প্রিয় মানুষের হাতে থাকা ফোনটি যদি হয় আইফোন ১২ কিংবা ১৩ সিরিজের। তাহলে ওয়্যারলেস চার্জার হতে পারে এ ক্ষেত্রে সেরা একটি উপহার। এটি বেডসাইড চার্জার হিসেবেও অনায়াসে ব্যবহার করা যায়। ২ হাজার টাকার মধ্যে পাওয়া যায় বিভিন্ন ধরনের ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জার।

কীবোর্ড

কাউকে কীবোর্ড কিংবা মাউস উপহার দেওয়ার কথা খুব একটা শোনা যায় না। তাই প্রিয় মানুষের নজর কাড়তে এটির কোনো তুলনা নেই। আকর্ষণীয় সোলার সিস্টেম ডিজাইনের বিভিন্ন কীবোর্ড নিঃসন্দেহে পছন্দ হবে যে কারও। ২ হাজার টাকার মধ্যে পাওয়া যায় বিভিন্ন ধরনের কী বোর্ড। 

ল্যাপটপ স্ট্যান্ড

ল্যাপটপের স্ক্রিনে তাকিয়ে পড়াশোনা কিংবা অফিসের কাজ করতে করতে ঘাড়ে, পিঠে ব্যথায় নাজেহাল? তাহলে একটি ল্যাপটপ স্ট্যান্ড হতে পারে অতীব প্রয়োজনীয় একটি উপহার। যা আপনার প্রিয় মানুষকে যেমন প্রশান্তি দেবে, তেমনি খুশিও করবে। ২ হাজার টাকার মধ্যে আপনি কিনতে পারেন পছন্দের ল্যাপটপ স্ট্যান্ড।

পাওয়ার ব্যাংক 

বাজারে পাওয়ারব্যাংক তো অনেক আছে কিন্তু একইসাথে কমদামি, দ্রুত চার্জের সুবিধা এবং আকর্ষণীয় ডিজাইনের পাওয়ার ব্যাংকের সংখ্যা খুব কমই আছে। এ ক্ষেত্রে ১৮ ওয়াটের জেডএমআই পাওয়ারপ্যাকের ১০ হাজার মেগাহার্জের ব্যাটারিতে রয়েছে দুইটি ইউএসবি-সি পোর্ট। মূল্য ২ হাজার টাকার মধ্যে। 

ইউনি ইউএসবি সি ক্যাবল 

বাড়িতে কাজ করার সময় ল্যাপটপের চার্জার নিয়ে ঝামেলা তো নিত্যদিনের। ছোট চার্জিং ক্যাবলের সমস্যার সমাধান নিয়ে তাই হাজির হয়েছে ১০ ফুটের ইউনি ইউএসবি সি ক্যাবল। এটি বড় ল্যাপটপে চার্জের ক্ষেত্রে ১০০ ওয়াট পর্যন্ত পাওয়ার ডেলিভারি দিতে পারে। যা দিয়ে ১৬ ইঞ্চির ম্যাকবুক প্রো ল্যাপটপও চার্জ দেওয়া যাবে সহজেই। আমাজনে মূল্য ছাড়ে ২ হাজার টাকার মধ্যে পাওয়া যাবে এটি।  

ব্লুটুথ এইউএক্স রিসিভার 

আধুনিক গাড়িতে ব্যবহৃত নানা গেজেটের মধ্যে ব্লুটুথ অ্যাডাপ্টর অন্যতম। এটি একঘেয়ে ভ্রমণকে নিমেষেই করে তুলতে পারে আনন্দময়। এ ক্ষেত্রে ব্লুটুথ এইউএক্স রিসিভার দিয়ে গাড়িতে বসে গান শোনার পাশাপাশি পডকাস্টও করা যাবে। এটির মূল্য প্রায় দেড় থেকে ২ হাজার টাকার মধ্যে। 

থ্রি-ইন-ওয়ান চার্জিং ক্যাবল 

লাইটেনিং, ইউএসবি-সি এবং মাইক্রো কানেক্টরস- এই ৩টি পাওয়া যাবে এক চার্জিং ক্যাবলে। যা দিয়ে সহজেই ওয়্যারলেস মাউস কিংবা কীবোর্ড চার্জ দেওয়ার পাশাপাশি কাজের ডেস্কটিও রাখবে বেশ পরিপাটি। রঙভেদে মূল্য পড়বে দেড় থেকে ২ হাজারের মধ্যে।

বিম ইলেকট্রনিকস ফোন কার হোল্ডার 

গাড়ি চালানো অবস্থায় ফোন রাখা নিয়ে পড়তে হয় নানা ঝামেলায়। ফোনের দিকে নজর দিতে গিয়ে দুর্ঘটনা ঘটার আশঙ্কাও থাকে। এ ক্ষেত্রে বিমের ইলেকট্রোনিকস ফোন কার হোল্ডারটি হতে পারে আরেকটি সেরা উপহার। মূল্য দেড় থেকে ২ হাজার টাকার মধ্যে। 

এয়ারট্যাগ বা টাইল লোকেশন ট্র্যাকারস

ফোন, চাবি, ওয়ালেট খুঁজে পেতে লোকেশন ট্র্যাকার বেশ উপকারী গেজেট। এ ক্ষেত্রে অ্যাপল এয়ারট্যাগটি দেওয়া যেতে পারে। আইফোন ব্যবহারকারকারী হলে অন্যথায় ফোনের ধরন জানা সম্ভব না হলে টাইল মেট লোকেশন ট্র্যাকারটি উপহার দেওয়া যাবে নিশ্চিন্তে। 

ইলাগো অ্যাপল ওয়াচ স্ট্যান্ড 
 
অ্যাপলের ঘড়ি ব্যবহারকারীদের জন্য ইলাগো ওয়াচ স্ট্যান্ড সেরা। এটিতে নাইটস্ট্যান্ড মোডে যখন ঘড়ি রাখা হয় দেখতে অনেকটা ম্যাকিনটশ কম্পিউটার, আইম্যাকের মতো দেখায়। দেড় থেকে ২ হাজার টাকার মধ্যে পাওয়া যাবে এটি।  
 

Comments