আমি ৯০ লাখ, বর্ষা ৩০ লাখ টাকা পারিশ্রমিক নেবো: অনন্ত জলিল

চিত্রনায়ক-প্রযোজক অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম পরিচালিত ১০০ কোটি টাকা বাজেটের ‘দিন: দ্য ডে’ সিনেমাটি ঈদে মুক্তি পেয়েছে। দেশের ১০৭টি সিনেমা হলে চলছে সিনেমাটি।
অনন্ত জলিল ও বর্ষা। ছবি: সংগৃহীত

চিত্রনায়ক-প্রযোজক অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম পরিচালিত ১০০ কোটি টাকা বাজেটের 'দিন: দ্য ডে' সিনেমাটি ঈদে মুক্তি পেয়েছে। দেশের ১০৭টি সিনেমা হলে চলছে সিনেমাটি।

বাজেট ছাড়াও মুক্তির পর নানা কারণে আলোচনায় আছে সিনেমাটি। এসব বিষয়ে আজ বৃহস্পতিবার দুপুরে অনন্ত জলিল কথা বলেছেন দ্য ডেইলি স্টারের সঙ্গে।

'দিন: দ্য ডে' সিনেমাটি দর্শক কতটা পছন্দ করছে?

সিনেমাটা মুক্তির পর থেকে বিভিন্ন হলে গিয়েছি। সিনেমাটি নিয়ে মানুষের মধ্যে উন্মাদনা দেখেছি। যতটুকু আশা করেছিলাম তার চেয়ে অনেক বেশি চলছে। ঢাকাসহ সারাদেশে সবচেয়ে বেশি হলে চলছে এই সিনেমাটি। আমি খুব আনন্দিত সিনেমাটি নিয়ে। স্টার সিনেপ্লেক্সে, যমুনা ব্লকবাস্টারে, সনি স্কয়ারে, সাভারে, চিত্রা হলে মানুষের ঢল নেমেছে সিনেমাটি দেখার জন্য।

ছবি: সংগৃহীত

দর্শকের উন্মাদনা বলতে কী বোঝাতে চাইছেন?

দর্শক সিনেমাটি শতভাগ পছন্দ করেছে। টিকেট পাওয়া যাচ্ছে না। মানুষ এসে ফিরে যাচ্ছে সিনেমা না দেখতে পেয়ে। দর্শক আশাহত হবে এমন সিনেমায় অভিনয় করিনি কোনোদিন। সিনেমা করার অবশ্য আমার একটাই লক্ষ্য থাকে-সাধারণ মানুষ যেন হলে যায়। আমি সেই লক্ষ্যে সফল।

'দিন: দ্য ডে' সিনেমার বাজেট নিয়ে বিতর্ক হচ্ছে। এটা নিয়ে আপনার মতামত কী?

এসব নিয়ে মানুষ কথা বলবেই। আমি আমার কাজটা শুধু করে যেতে চাই। আমি বিতর্ক সবসময় এড়িয়ে চলি। যারা কথা বলার তারা বলবেই। আমি শুধু বাংলাদেশের অংশের শুটিংয়ে অর্থ লগ্নি করেছি। যে যাই বলুক না কেন 'দিন: দ্য ডে' সিনেমার বাজেট ১০০ কোটি টাকা। বাংলাদেশের শুটিং ছাড়া বাকি অংশের ব্যয় ইরানি প্রযোজক বহন করেছেন।

ছবি: সংগৃহীত

অন্যের সিনেমায় অভিনয় করতে কত পারিশ্রমিক নেবেন?

আমরা এখন পর্যন্ত বাংলাদেশের অন্যদের সিনেমায় অভিনয় করিনি। যদি কখনো বাইরের সিনেমা করি, তাহলে আমি ৯০ লাখ টাকা পারিশ্রমিক নেবো। বর্ষা যদি করে তাহলে ৩০ লাখ টাকা পারিশ্রমিক নেবে। এর কম পারিশ্রমিকে আমরা অন্যদের সিনেমায় কাজ করতে চাই না।

'দিন: দ্য ডে' সিনেমা দেখতে ৭৪ জন শিল্পীকে আমন্ত্রণ জানিয়েছিলেন। তাদের বেশিরভাগই আসেননি। এ নিয়ে আপনার বক্তব্য?

আমাকে ব্যবসার কাজে ব্যস্ত থাকতে হয়। সে কারণে সবার সঙ্গে আমি যোগাযোগ করতে পারিনি। একজন আমার হয়ে শিল্পীদের আমন্ত্রণ জানিয়েছিলেন। আমিও যোগাযোগ করেছি অনেকের সঙ্গে। আশা করেছিলাম অনেকেই আসবেন সিনেমা দেখতে। তারা এসে সিনেমা দেখবেন, সিনেমা নিয়ে আলোচনা করবেন। কথায় কথায় আমরা বলি চলচ্চিত্র শিল্পীরা একটি পরিবারের মতো। কিন্তু তেমন কিছু দেখলাম না। এটা নিয়ে মন খারাপ হয়েছে। কিন্তু সেদিন এত এত মানুষ এসেছিলেন সিনেমাটি দেখতে, সেটা ভুলে গেছি।

Comments