মিশর ফিল্ম ফেস্টিভ্যালে ‘দিন: দ্য ডে’

এবার মিশর ফিল্ম ফেস্টিভ্যাল যাচ্ছে ‘দিন: দ্য ডে’ সিনেমাটি। আগামী ৫ থেকে ১০ অক্টোবর মিশরে আলেকজান্দ্রিয়া মেডিটেরেনিয়ান কান্ট্রিস ফিল্ম ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হবে। মিশরের সংস্কৃতি মন্ত্রণালয় ও আলেকজান্দ্রিয়া প্রশাসনের যৌথ আয়োজনে কায়রোতে ৩৮তম এই আসর অনুষ্ঠিত হবে।

এবার মিশর ফিল্ম ফেস্টিভ্যাল যাচ্ছে 'দিন: দ্য ডে' সিনেমাটি। আগামী ৫ থেকে ১০ অক্টোবর মিশরে আলেকজান্দ্রিয়া মেডিটেরেনিয়ান কান্ট্রিস ফিল্ম ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হবে। মিশরের সংস্কৃতি মন্ত্রণালয় ও আলেকজান্দ্রিয়া প্রশাসনের যৌথ আয়োজনে কায়রোতে ৩৮তম এই আসর অনুষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার সকালে সেই ফেস্টিভ্যালে যোগ দিতে মিশরে গেছেন অনন্ত জলিল ও বর্ষা।

অনন্ত জলিল দ্য ডেইলি স্টারকে বলেন, 'এটা সত্যিই দারুণ আনন্দের খবর। এই উৎসবটি চলচ্চিত্রের জন্য বেশ প্রসিদ্ধ। বাংলাদেশ থেকে প্রথমবার কেউ সেখানে যাচ্ছে। মিশরের সরকার সরাসরি যুক্ত রয়েছে এই উৎসবে। সেখানে আমন্ত্রণ পেয়ে যাচ্ছি এটা আমার জন্য এবং সারা বাংলাদেশের সিনেমার জন্য আনন্দের খবর। আশা করি দারুণ অভিজ্ঞতা হবে।'

বর্ষা দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমি খুবই সম্মানিত বোধ করছি এই আমন্ত্রণে যেতে পেরে৷ তারা আমাদের দুজনকেই আমন্ত্রণ জানিয়েছেন। বিশ্বের নানা প্রান্তের সিনেমা ওখানে প্রদর্শিত হবে, নামী ও গুণী মানুষরা আসবেন৷ তাদের সঙ্গে ৫ দিনের এই উৎসবে চমৎকার অভিজ্ঞতা হবে বলে আশা করছি।'

এই জুটির নতুন সিনেমা 'নেত্রী: দ্য লিডার' সিনেমার শুটিং কিছুটা বাকী রয়েছে। আগামী কিছুদিনের মধ্য শেষ করবেন বলে জানিয়েছেন তারা।

Comments