বাবাকে ছাড়া প্রথম ঈদ খুব কষ্টের: অপূর্ব

জিয়াউল ফারুক অপূর্ব। বর্তমান সময়ে টেলিভিশন নাটকের অন্যতম জনপ্রিয় তারকা অভিনেতা। ২০১৭ সালে তার অভিনীত বড় ছেলে নাটকটি সম্প্রতি ইউটিউবে ভিউয়ের দিক থেকে ৪ কোটি ছুঁয়েছে।
অপূর্ব। ছবি: স্টার

জিয়াউল ফারুক অপূর্ব। বর্তমান সময়ে টেলিভিশন নাটকের অন্যতম জনপ্রিয় তারকা অভিনেতা। ২০১৭ সালে তার অভিনীত বড় ছেলে নাটকটি সম্প্রতি ইউটিউবে ভিউয়ের দিক থেকে ৪ কোটি ছুঁয়েছে।

এবারের ঈদে বেশ কয়েকটি নাটক ও টেলিফিল্মে অভিনয় করেছেন তিনি। অপূর্ব সম্প্রতি কথা বলেছেন দ্য ডেইলি স্টারের সঙ্গে।

ডেইলি স্টার: বড় ছেলে নাটকটি ইউটিউবে ৪ কোটি ছুঁয়েছে ভিউয়ের দিক থেকে, কেমন লাগছে?

অপূর্ব: সত্যি কথা বলতে আমি ভীষণভাবে কৃতজ্ঞ দর্শকদের প্রতি। দর্শকদের প্রতি আমার গভীর ভালোবাসা। বড় ছেলে নাটকটি ২০১৭ সালের। এখনো নাটকটি দর্শকরা দেখছেন। মুগ্ধতার শেষ নেই। এই নাটকের শিল্পী হিসেবে অন্যরকম ভালোলাগা কাজ করছে। নাটকটির পরিচালক, সহশিল্পী মেহজাবীন এবং নাটকের সঙ্গে জড়িত সবার প্রতিই আমার ভালোবাসা। ভালো কাজের কদর সব সময়ই থাকে। ভালো নাটক মানেই দর্শকের ভালোবাসা।

অপূর্ব। ছবি: স্টার

ডেইলি স্টার: এবারের ঈদের জন্য কতগুলো নাটকে অভিনয় করেছেন?

অপূর্ব: সংখ্যটা বলতে পারছি না। তবে, বেশ কয়েকটি নাটক ও টেলিফিল্ম প্রচারিত হবে বিভিন্ন টিভি চ্যানেলে। এবার ঈদে ভিন্ন ভিন্ন গল্পের নাটক করেছি। গল্পে ও চরিত্রে ভিন্নতা আছে। দর্শকরা ঈদের ছুটিতে ভিন্ন কিছু নাটকে আমাকে দেখতে পারবেন। আমি সব সময় চাই ভালো নাটকের সঙ্গে থাকতে। এই ঈদে সেটা আরও বেশি করে পাবেন আমার দর্শকরা।

ডেইলি স্টার: আপনার গল্প থেকে এই ঈদে কোনো নাটক নির্মাণ হয়েছে কি?

অপূর্ব: শিহাব শাহীন একটি নাটক পরিচালনা করেছেন আমার গল্প থেকে। নাটকটির নাম 'বদলে যাওয়া মানুষ'। আমি ও ফারিন একসঙ্গে অভিনয় করেছি। শুধু গল্পটা আমার। আগেও আমার গল্প থেকে নাটক হয়েছে। এবার ঈদেও হলো। এই গল্পেও ভিন্নতা আছে। আমার গল্পের নাটকে আমি অভিনয়ও করেছি।

ডেইলি স্টার: ঈদের ছুটিতে কোথায় থাকছেন?

অপূর্ব: ঈদের ছুটিতে ঢাকায় আছি। ঢাকায়ই বেশিরভাগ সময় ঈদ করি। এবারও তাই করব।

ডেইলি স্টার: প্রথমবার বাবাকে ছাড়া ঈদ, কতটা কষ্টকর?

অপূর্ব: ভীষণ কষ্টকর। আমার জীবনে এবারই প্রথমবার বাবাকে ছাড়া ঈদ করছি। মা আছেন। আসলে বাবা ছাড়া ঈদ কতটা কষ্টের, কতটা খারাপ লাগার, কতটা অসহায়ের তা বলে বোঝানোর ভাষা আমার নেই। কোরবানির বিষয়টি নিয়ে বাবা সব করতেন। এবার আমাকে করতে হয়েছে। ঈদকে ঘিরে বাবাকে মিস করছি আরও বেশি করে। আসলে বাবা-মা না থাকলেই মানুষ বুঝতে পারে এটা তার বা তাদের জন্য কেমন কষ্টের বিষয়। ঈদের খুশির দিনে বাবাকে খুব মিস করছি। বাবাহীন ঈদ খুব কষ্টের। বাবা যেখানেই থাকুক ভালো থাকুক।

ডেইলি স্টার: নিজের নাটক দেখার সময় পান?

অপূর্ব: সময় পেলেই দেখি। শুধু নিজেরটা না, অন্যদের কাজও দেখি। অবসর পেলেই দেখি। দেখার পর ভুলগুলো চোখে পড়ে। এবার ঈদেও আশা করছি নিজের অভিনীত এবং অন্যদের অভিনীত নাটক দেখব।

 

Comments